আজ বুধবার, , ২৩ মে ২০১৮ ইং

ছাতক প্রতিনিধি

১৬ মে, ২০১৮ ২০:২৬

ছাতকে সড়ক সংস্কারের দাবীতে অবরোধ

ছাতকে ভাঙ্গা সড়ক সংস্কারের দাবীতে অবরোধ কর্মসূচী পালন করেছে স্থানীয় লোকজন।

বুধবার (১৬ মে) সকাল থেকে শহরের কোর্টরোড এলাকায় বাঁশ ফেলে সড়ক অবরোধ করে রাখা হয়। অবরোধকারীরা জানান, সড়ক সংস্কারের বিষয়টি নিদিষ্ট না হলে অনির্দিষ্ট কালের জন্য অবরোধ চলবে।

জানা যায়, শহরের কোর্টরোড এলাকার সড়ক দীর্ঘদিন ধরে ভাঙ্গাচুরা অবস্থায় পড়ে আছে। উপজেলা পরিষদ, ছাতক অনার্স ডিগ্রি কলেজ, সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, সাব-রেজিস্টারের কার্যালয়, রেলওয়ে ষ্টেশনে আসা-যাওয়ার অন্যতম গুরুত্বপূর্ণ এ সড়ক দিয়ে লাফার্জ সিমেন্ট কারখানার শতাধিক সিমেন্ট বাহী ট্রাক, লরি এবং আকিজ ফুড এন্ড বেভারেজ কোম্পানির কার্গো ট্রাক চলাচল করে প্রতিদিন। অতিরিক্ত লোডের ট্রাক-লরি চলাচলের ফলে সড়কটি ক্রমেই ভেঙ্গে বর্তমানে ব্যবহারের অনুপযোগী হয়ে উঠেছে। সড়ক জোড়েই সৃষ্টি হয়েছে বড়-বড় গর্ত। বৃষ্টির পানি জমে সড়কের গর্তগুলো ছোট-ছোট ডোবায় পরিণত হয়েছে।

সড়কের বেহাল দশার কারণে স্থানীয় লোকজন পায়ে হেটে যাতায়াত করতেও বিব্রতবোধ করছেন। খানা-খন্দের কারণে শহরের কোর্ট রোড এলাকায় রিক্সা চালকরা আসতে চায় না। ফলে কোর্ট রোড এলাকায় বসবাসকারী লোকজনদের অনাকাঙ্ক্ষিত দুর্ভোগ পোহাতে হচ্ছে। সড়কের এ অংশে প্রতিদিনই ঘটছে ছোট-বড় দুর্ঘটনা।  উপজেলা প্রশাসনের প্রধান ফটক ও সাব-রেজিস্টার অফিসের সামনে সড়কের এ অংশটুকু এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে।

পৌরসভার ভুক্তভোগী ৬নং ওয়ার্ডবাসী বুধবার সকাল ১০টা থেকে সাব রেজিস্টারের কার্যালয় সংলগ্ন এলাকায় বাঁশ ফেলে সড়ক অবরোধ করে। এসময় সড়কের ভাঙ্গা অংশে স্থানীয় লোকজন মাছ ধরার জাল ফেলে প্রতীকী প্রতিবাদ জানাতেও দেখা গেছে।

৬নং ওয়ার্ড কাউন্সিলর জসিম উদ্দিন সুমেন জানান, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুনির্দিষ্ট আশ্বাস না পাওয়া পর্যন্ত স্থানীয় লোকজন সড়ক অবরোধ চালিয়ে যাবে বলে অবরোধকারীরা তাকে জানিয়েছেন।

সকাল থেকে সড়ক অবরোধের ফলে সড়কের উভয় পাশে শতাধিক ট্রাক, কার্গো, লরি আটকা পড়ে সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজট।

সন্ধ্যায় ছাতক থানার অফিসার্স ইনচার্জ আতিকুর রহমান অবরোধ স্থলে উপস্থিত হয়ে পৌর কর্তৃপক্ষ ও লাফার্জের সাথে বৈঠক করে দ্রুত সড়ক সংস্কারের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয়া হয়।

আপনার মন্তব্য

আলোচিত