সিলেটটুডে ডেস্ক

১৮ মে, ২০১৮ ১৩:২৭

সিলেটে আজও বয়ে যেতে পারে কালবৈশাখী

শুক্রবার সকাল থেকেই সিলেটের আকাশ মেঘলা। সিলেট নগরীতে সকালে এক পসলা বৃষ্টিও হয়ে গেছে। এদিকে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, শুধু সিলেট নয় সিলেটের বাইরেও কয়েকটি জেলায় বৃষ্টি হচ্ছে ও হওয়ার সম্ভাবনা রয়েছে।

আগামী চব্বিশ ঘণ্টায় সিলেটসহ দেশের বিভিন্ন জেলায় বজ্রবৃষ্টিসহ কালবৈশাখী বয়ে যেতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শুক্রবার দুপুরে আবহাওয়াবিদ রুহুল কুদ্দুছ বলেন, সিলেট ও তার পার্শ্ববর্তী এলাকাসহ, ঢাকা, কুমিল্লা, নোয়াখালী ও বরিশালেও সকাল থেকে বৃষ্টি হচ্ছে।

তিনি বলেন, এই মৌসুমের আবহাওয়ার চরিত্রটাই এমন। কখনো বেশি বাতাস, কখনো বেশি বৃষ্টি, আবার কখনো শিলা হবে। সে হিসেবে আজও কালবৈশাখী বয়ে যেতে পারে। আবার শিলা বৃষ্টিও হতে পারে।

রুহুল কুদ্দুছ আরও বলেন, সিলেট, ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, কুষ্টিয়া, যশোর, খুলনা, ময়মনসিংহ, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, চট্টগ্রাম, কক্সবাজার ও কুমিল্লা অঞ্চলের ওপর দিয়ে অস্থায়ীভাবে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে দমকা বাতাস অথবা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এর সঙ্গে বিজলি চমকানোসহ বজ্রবৃষ্টি হতে পারে। এ সব এলাকার নৌবন্দরগুলোকে ২ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে বলে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত