বিশ্বনাথ প্রতিনিধি

২০ মে, ২০১৮ ১৬:৩৮

বিশ্বনাথে সাংবাদিকদের মানববন্ধন

দৈনিক ইনকিলাব ও দৈনিক সিলেটবানীর বিশ্বনাথ প্রতিনিধি আবদুস সালামের মুক্তির দাবিতে মানবন্ধন কর্মসূচি পালন করেছেন সিলেটের বিশ্বনাথে কর্মরত সাংবাদিকরা।

রোববার (২০ মে) দুপুর ২টায় বাসিয়া ব্রিজে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

সিনিয়র সাংবাদিক এএইচএম ফিরোজ আলীর সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন সাংবাদিক জাহাঙ্গীর আলম খায়ের, প্রনঞ্জয় বৈদ্য অপু ও মশিউর রহমান।

মানববন্ধনে সাংবাদিক শহীদুর রহমান, আশিক আলী, রোহেল উদ্দিন, কামাল মুন্না, আনহার আলী, নবীন সুহেল, আক্তার আহমদ সাহেদ, মিছবাহ উদ্দিন, পাবেল সামাদ ছাড়াও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, মীমাংসিত মামলায় গ্রেপ্তারি পরোয়ানা ছাড়া সাংবাদিক আব্দুস সালামকে গ্রেপ্তার করে টানাহেচড়া করে চিলের মতো ছো মেরে নিয়ে যাওয়ার ঘটনা দু:খজনক। মামলার বাদী ইমরান হোসেন বাবুল সিআইডি পুলিশকে ভুল তথ্য দিয়ে গ্রেপ্তার করিয়েছেন। বক্তারা অবিলম্বে তাঁর নি:শর্ত মুক্তি ও মামলা থেকে অব্যাহতির দাবি জানান।

জানা গেছে, ২০১৭ সালের ৫ ফেব্রুয়ারি আব্দুস সালামকে প্রধান আসামি করে পর্ণোগ্রাফী আইনে থানায় মামলা দায়ের করেন তার আপন চাচাতো ভাই ইমরান হোসেন বাবুল, (মামলা নং ৪)। দীর্ঘ তদন্ত শেষে সত্যতা প্রমাণিত না হওয়ায় ২০১৭ সালের ১৫ জুন তৎকালীন তদন্তকারী কর্মকর্তা এসআই রাজিব রহমান আদালতে চূড়ান্ত প্রতিবেদন দেন। পরবর্তীতে সালিশের মাধ্যমে উভয়পক্ষের মামলাসহ বিরোধ নিষ্পত্তি করা হলেও ১৩ মে রোববার সাংবাদিক সালামকে গ্রেপ্তার করেন সিআইডি কর্মকর্তারা।

তবে গ্রেপ্তার হওয়া সাংবাদিক আব্দুস সালাম পক্ষের দাবি অন্যান্য মামলার সঙ্গে পর্ণোগ্রাফী মামলাটিও আপোষে নিষ্পত্তি করা হয়েছে। আর মামলার বাদী ইমরান হোসেন বাবুলের দাবি পর্ণোগ্রাফী এ মামলাটি বাদে অন্য সকল মামলা ও বিষয়াদি আপোষে নিষ্পত্তি করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত