বিয়ানীবাজার প্রতিনিধি

২২ মে, ২০১৮ ১৭:১৮

জাল জন্মসনদ তৈরির অভিযোগে বিয়ানীবাজারে ইউপি সদস্য কারাগারে

বিয়ানীবাজার উপজেলার মুড়িয়া ইউনিয়নের নাজিম উদ্দিন নামের এক ইউপি সদস্যকে আদালত কারাগারে প্রেরণ করেছেন। জাল জন্মসনদসহ বিভিন্ন জাল কাগজপত্র প্রদান করার অভিযোগে তাঁকে জেলহাজতে প্রেরণ করা হয়।

সোমবার (২১ মে) আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত জামিন নামঞ্জুর করে তাঁকে জেলহাজতে প্রেরণ করেন।

জানা যায়, মুড়িয়া ইউনিয়নের ছোটদেশ এলাকার বাসিন্দা ইউপি সদস্য নাজিম উদ্দিন তিন শিশুর ভুয়া জন্মসনদ প্রদান করেন। এ তিন শিশুদের বাড়ি উপজেলার পৃথক ইউনিয়নে হলেও তাদের মুড়িয়া ইউনিয়নের ছোটদেশ এলাকার ফয়ছলের সন্তান হিসাবে দেখানো হয়।


বিয়ানীবাজার থানার ওসি শাহজালাল মুন্সী এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ইউপি সদস্য আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করলে আদালত নামঞ্জুর করে তাকে জেলহাজতে প্রেরণ করেন।

তিনি আরো বলেন, জেলা পুলিশের বিশেষ শাখা থেকে এ মামলা দায়ের করা হয়।

প্রসঙ্গত, বুধবার (১৬ মে)উপজেলার ছোটদেশ এলাকা থেকে পাসপোর্ট জালিয়াতি ও ভুয়া তথ্য প্রদান করে অন্যের পুত্রকে নিজের পুত্র দাবি করে কাগজপত্র তৈরি করায় ফাতেমা নামের এক নারীকে আটক করে বিয়ানীবাজার থানা পুলিশ। এ মামলার আসামিদের মধ্যে ভুয়া জন্মসনদসহ বিভিন্ন মিথ্যা কাগজ তৈরির সাথে জড়িত থাকায় ইউপি সদস্য নাজিম উদ্দিনকেও পুলিশ আসামি করে। সোমবার আদালতে উপস্থিত হয়ে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত তাঁর জামিন না মঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করেন। এ মামলায় এজাহারভুক্ত আসামি ফয়ছল দেশের বাইরে এবং অজ্ঞাতনামা আরো কয়েকজন আসামিও দেশের বাইরে রয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত