নিজস্ব প্রতিবেদক

২৭ মে, ২০১৮ ১৭:৫৩

ফিজাকে ভ্রাম্যমাণ আদালতের ৭০ হাজার টাকা জরিমানা

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ভোগ্যপণ্য উৎপাদন ও বিপণনকারী প্রতিষ্ঠান ফিজা এন্ড কোং-কে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রোববার ফিজার উপশহর শাখায় অভিযান চালায় জেলা প্রশাসনের বাজার মনিটরিং কমিটি।

এসময় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ফিজার উপশহর শাখাকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া শিবগঞ্জের এক ফল ব্যবসায়ীকেও রোববার ১ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

রোববার দুপুরে জেলা প্রশাসনের সহকারী কমিশনার নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে সালিক রুমাইয়ার নেতৃত্বে উপশহর ও শিবগঞ্জ এলাকায় এ অভিযান চালানো হয়। অভিযানে বিএসটিআই ও পুলিশ সদস্যরা অংশ নেন।

সহকারী কমিশনার নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে সালিক রুমাইয়া জানান, ফিজার উপশহর শাখায় পচা মাছ বিক্রি, অধিক মূল্যে পণ্য বিক্রি ও আমদানিকৃত পণ্যে আমদানিকারকের লগো না থাকাসহ নানা অনিয়মের কারণে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের বিভিন্ন ধারায় ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।।

এছাড়া শিবগঞ্জ বাজারে মূল্য তালিকা না থাকায় বেশকিছু মাছ ব্যবসায়ীকে সতর্ক করা হয় এবং পণ্যে লেভেল না থাকায় ফল ব্যবসায়ীকে ১হাজার টাকা জরিমানা করা হয়।

পণ্য মূল্য ও মান নিয়ন্ত্রণে রাখতে জেলা প্রশাসনের বাজার মনিটরিং কমিটির এ অভিযান পুরো রমজান মাসজুড়ে অব্যাহত থাকবে বলে জানান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত