নিজস্ব প্রতিবেদক

২৭ মে, ২০১৮ ১৯:৪৩

খাদিমপাড়ায় ডাকাতির ঘটনায় ‘বস মিজান’ গ্রেপ্তার

সিলেটের খাদিমপাড়া এলাকার আব্দুল মজিদের বাসায় ডাকাতির ঘটনার আল আমিন ওরফে মুকুল প্রকাশ ওরফে মিজান হাওলাদার ওরফে বস মিজানকে (৩২) গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (২৬ মে) রাত সোয়া ১টার দিকে চট্টগ্রামের হালিশহরের বড়পুল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। বস মিজানের বিরুদ্ধে বিভিন্ন থানায় বেশ কয়েকটি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, গত ৯ এপ্রিল ভোরে খাদিমপাড়ার শাহপরান উপশহর আবাসিক এলাকার ৫নং রোডের আব্দুল মজিদের বাসায় ডাকাতির ঘটনা ঘটে। ওই সময় স্থানীয় জনতা আরিফুল ইসলাম সজীব ওরফে মিরাজ (২৬) নামের এক ডাকাতকে আটক করে। এ ঘটনায় আব্দুল মজিদ বাদী হয়ে শাহপরান থানায় একটি মামলা (নং-০৪, তাং-০৯/০৪/২০১৮) দায়ের করেন।

এর আগে গত ১৮ মার্চ একই ডাকাতদল আরামবাগ ২নং রোডস্থ কাজী আব্দুল মুকিত এর বাসায় ডাকাতির ঘটনা ঘটিয়েছিল। এ ঘটনায় সিলেটের শাহপরান থানায় একটি মামলা (নং-১৩, তাং-১৮/০৩/২০১৮) দায়ের করা হয়েছিল।

এই মামলায় গত ১১ এপ্রিল আরিফুল ইসলাম সজীব ওরফে মিরাজকে আদালতে হাজির করা হলে দুইটি বাড়িতেই ডাকাতির কথা তিনি স্বীকার করে। সেই সাথে তার সহযোগী মানিক. সুমন গাজী, আফজাল গাজী, আল আমিন ওরফে মুকুল প্রকাশ ওরফে মিজান হাওলাদার ওরফে বস মিজান, আরিফ, আবুল কালাম ও সেলিনার নাম প্রকাশ করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন।

পরবর্তীতে মানিক প্রকাশ ইউনুছ হাওলাদার ওরফে কালু ওরফে বস কালুকে আটক করে গত ৬ মে আদালতে হাজির করা হলে তিনিও দুটি ঘটনায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন। এসময় মিজান প্রকাশ বস মিজান, আফজাল গাজী, আরিফুল ইসলাম সজীব ওরফে মিরাজ, আবু কালাম, রুবেল ওরফে ঘাওড়া রুবেল ও জাকির ফকিরসহ মোট ৭ জন ডাকাতির ঘটনায় জড়িত ছিল বলে জবানবন্দি প্রদান করেন মানিক প্রকাশ ইউনুছ হাওলাদার ওরফে কালু ওরফে বস কালু।

এরই প্রেক্ষিতে আধুনিক প্রযুক্তির সহায়তায় আল আমিন ওরফে মুকুল প্রকাশ ওরফে মিজান হাওলাদার ওরফে বস মিজানের অবস্থান নিশ্চিত করে চট্টগ্রামের হালিশহর থেকে শনিবার রাতে গ্রেপ্তার করা হয়।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (মিডিয়া) মোহম্মদ আবদুল ওয়াহাব সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিভিন্ন অভিযোগে বস মিজানের বিরুদ্ধে খুলনা সদর থানায় ছয়টি ও সোনাডাঙ্গা থানায় আরেকটি মামলা রয়েছে। তাকে সোমবার আদালতে হাজির করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত