নিউজ ডেস্ক

১৬ জানুয়ারি, ২০১৫ ০১:২৮

সিলেটে নাশকতাকারীদের ধরতে অভিযানে পুলিশ

হরতাল-অবরোধে রাজনৈতিক কর্মসূচী পালনের নামে সিলেটে নাশকতাকারী মূল হোতাদের গ্রেফতারে তালিকা নিয়ে মাঠে নেমেছে মহানগর পুলিশ।

হরতাল-অবরোধে রাজনৈতিক কর্মসূচী পালনের নামে সিলেটে নাশকতাকারী মূল হোতাদের গ্রেফতারে তালিকা নিয়ে মাঠে নেমেছে মহানগর পুলিশ। গত কয়েকদিন ধরে এই তালিকানুযায়ী অভিযান চালিয়ে ইতোমধ্যে কয়েকজনকে গ্রেফতার করেছে তারা। পুলিশের দাবি, তালিকা করে গডফাদারদের গ্রেফতারে অভিযানে নামায় দেশের অন্যান্য স্থানের তুলনায় সিলেটে নাশকতা কম হচ্ছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়- সম্প্রতি ২০ দলীয় জোটের অবরোধ ডাকার পরপরই নগরীতে নাশকতা হতে পারে এই সন্দেহে বিএনপি, জামায়াত, স্বেচ্ছাসেবক দল, যুবদল, ছাত্রদল ও শিবিরের বিভিন্ন পর্যায়ের নেতাদের অতীত কর্মকান্ড বিবেচনা করে একটি তালিকা করা হয়।

এই তালিকায় এসব দলের অর্ধশতাধিক নেতাদের নাম অন্তর্ভূক্ত করা হয়। মূলত অতীতে সিলেটে যাদের পরিকল্পনা ও নেতৃত্বে বিভিন্ন নাশকতা হয়েছে এবং যারা গ্র“পিং রাজনীতির নামে নগরীতে সন্ত্রাসী কর্মকান্ড চালান তাদেরকেই এই তালিকায় রাখা হয়।

হরতাল ও অবরোধের নামে নাশকতা শুরুর পর থেকে তালিকাভূক্ত এসব নেতাদের বাসা-বাড়ি, অফিস ও ব্যবসা প্রতিষ্ঠানে পুলিশ নিয়মিত অভিযান চালিয়ে যাচ্ছে। পুলিশের অভিযানে ইতোমধ্যে তালিকাভূক্ত ১০ নেতা গ্রেফতার হয়েছেন।

গ্রেফতারকৃতদের মধ্যে রয়েছেন সিলেট মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, সদস্য সচিব বদরুজ্জামান সেলিম, মহানগর জামায়াতের আমির এহসানুল মাহবুব জুবায়ের, সেক্রেটারি মাওলানা সোহেল আহমদ, জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি আহমেদ চৌধুরী ফয়েজ, সাংগঠনিক সম্পাদক এখলাছ মুন্না, মহানগর ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি মাহফুজুল করিম জেহিন, ছাত্রদল সাপ্লাই গ্র“পের নেতা আব্দুল্লাহ শাফি সাহেদ।

অন্যান্যদের ধরতেও নিয়মিত অভিযান চালাচ্ছে পুলিশ। গত কয়েক দিনে অভিযান চালানো হয়েছে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ সভাপতি শামছুজ্জামান জামান, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলী আহমদ, মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম জালালী পংকি ও ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সাবেক সহ সভাপতি আব্দুল আহাদ খান জামালসহ বিভিন্ন নেতাদের বাসা ও অফিসে।

পুলিশ বলছে, অন্যান্য সময় রাজনৈতিক পরিস্থিতির অবনতি ঘটলে গণগ্রেফতার চালানো হতো। এতে করে অনেক নিরীহ মানুষও হয়রানির শিকার হতেন। কিন্তু এবার পুলিশ গণগ্রেফতার না চালিয়ে তালিকা করে অভিযানে নামায় একদিকে নিরীহ মানুষ হয়রানির শিকার হচ্ছেন না, অন্যদিকে গ্রেফতার হওয়ার ভয়ে নাশকতাকারীরা রয়েছেন আত্মগোপনে। যে কারণে দেশের অন্যান্য স্থানের তুলনায় এবার সিলেটে নাশকতা কম হচ্ছে।

এ ব্যাপারে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. রহমত উল্লাহ বলেন, যারা হরতাল-অবরোধ আহবান করে, তারাই নাশকতা চালায়। পুলিশ জনগণের জানমালের নিরাপত্তায় নাশকতার মূল হোতাদের ধরতে তালিকা করে অভিযান চালাচ্ছে। এদেরকে ছাড় দেয়া হবে না। অভিযানে ইতিমধ্যে সেলিম, জুবায়েসহ বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের ধরতে পুলিশ প্রতিদিন অভিযান চালাচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত