আজ শুক্রবার, , ১৭ আগস্ট ২০১৮ ইং

অরণ্য রণি

১০ জুন, ২০১৮ ০১:১৫

তরুণীদের পছন্দের শীর্ষে ‘গাউন’

সিলেটে ঈদের কেনাকাটা

প্রতি ঈদে পোশাকের ডিজাইনে আসে নানা পরিবর্তন। একেক বছর একেক রকমের পোশাকের চাহিদা থাকে। বিশেষ করে তরুণীদের পোশাকে বৈচিত্র্য ও ভিন্নতা লক্ষ্য করা যায়। ফ্যাশন সচেতন নারীরা সব সময়েই নতুন কিছুর খোঁজে থাকেন। এবারও তার ব্যতিক্রম নয়। এবারের ঈদের জমকালো পোশাক হিসেবে গাউন তরুণীদের পছন্দের শীর্ষে।

নগরীর বিভিন্ন বিপণি বিতান, শপিং মল ও ফ্যাশন হাউজের সকল দোকানেই পাওয়া যাচ্ছে গাউন। ক্রেতাদের দৃষ্টি আকর্ষণের জন্য ডলে সাজিয়ে রেখেছেন নানান ধরণের বাহারি ডিজাইনের গাউন।

বিক্রেতারা জানান, এবারের ঈদে গাউন স্টাইলের ড্রেস বেশি চলছে। ক্রেতারা এই পোশাকের খোঁজ করছেন বেশি। গত দুবছর ধরে এই পোশাকটি মার্কেটে থাকলেও এবার এর চাহিদা বেশি লক্ষ করা যাচ্ছে।

গাউনের আগের ফ্যাশনটি ছিল আনারকলি। তাই গাউনকে আনারকলির উন্নত সংস্করণ বা ভার্সন বলা যেতে পারে। এই ধরনের পোশাকের ফ্রিল পায়ের পাতা অবধি হয়। উপরের অংশে টাইট আর নীচের অংশ অর্থাৎ কোমরের কাছ থেকে ঘাগরার মতো ছড়িয়ে থাকে। এই পোশাকটি সাধারণত বেশ ভারী ধরনের হয়ে থাকে।

কমলা ভাণ্ডার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক নীহার কুমার রায় সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, গরমের কারণে এবার কটনের গর্জিয়াস গাউন বেশি চলছে। আমরা ৩ হাজার থেকে ১০ হাজার টাকা পর্যন্ত বিক্রি করছি এ ড্রেসটি। বেশিরভাগ তরুণী ও মাঝবয়সীরা এ ড্রেসের ক্রেতা।

এবারের ঈদের কালেকশনে বেশি চলছে গাউন ড্রেস। তাই একটি না দুই-দুইটি গাউন ড্রেস কিনেছি আমি। এমনটি জানাচ্ছিলেন মাস্টার্স শেষ বর্ষের শিক্ষার্থী ফাতিমা মেহরিন।

তিনি আরও বলেন, গাউন ড্রেসের সাথে মিলিয়ে জুতা ও ব্যাগ কিনেছি। এখন কিছু কসমেটিক্স ও জুয়েলারি কেনার বাকি। কালকের মধ্যে সেগুলোও কিনে ফেলবো।

ফ্যাশন হাউজ মাহার বিক্রয়কর্মী শেখ মো. বাদশা জানান, আমাদের ড্রেসের কালেকশন বেশ সমৃদ্ধ। যেমন- গাউন, সারারা, কারারা, অরগাঞ্জা। এর মধ্যে সবচেয়ে বেশি চলছে গাউন স্টাইলের ড্রেস। এই ড্রেসটি ৪ হাজার থেকে ২০ হাজার টাকায় বিক্রি হচ্ছে।

সিনথিয়া চৌধুরী নামের এক ক্রেতা বলেন, এখন ঘরে বসেই বিশ্বে কী ট্রেন্ড চলছে, তা দেখা যায়। আর আমাদের এখানে ওয়েস্টার্ন, ভারতীয় ও বলিউডের প্রভাব অনেক। দোকানিরাও সেভাবে পোশাক নিয়ে আসেন। সে হিসেবে এবার গাউন ড্রেসের আধিক্য লক্ষ করা যাচ্ছে। ঈদে আমার মেয়ে ও আমার জন্যও গাউন ড্রেস কিনেছি।

আপনার মন্তব্য

আলোচিত