আজ শনিবার, , ২৩ জুন ২০১৮ ইং

নিজস্ব প্রতিবেদক

১১ জুন, ২০১৮ ১৭:১০

জিন্দাবাজারে কুড়িয়ে পাওয়া ৮৫ হাজার টাকা ফেরত দিলেন রিকশাচালক

সিলেট নগরীর জিন্দাবাজারে কুড়িয়ে পাওয়া ৮৫ হাজার টাকা ফেরত দিলেন আক্তারুজ্জামান নামে এক রিকশা চালক।

সোমবার (১১ জুন) দুপুর ২টা নগরীর জিন্দাবাজারের মুক্তিযোদ্ধা গলিতে চলমান ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এম সাজ্জাদুল হাসান ও উম্মে সালিক রুমাইয়ার হাতে এ টাকা তুলে দেন তিনি। পরে টাকার আসল মালিক রুবেল নামের এক যুবককে খুঁজে বের করে তার কাছে ফিরিয়ে দেওয়া হয় বলে জানান ম্যাজিস্ট্রেট উম্মে সালিক রুমাইয়া।

রিকশা চালক আক্তারুজ্জামানের বাড়ি নেত্রকোনা জেলায়। তবে তিনি বেশ কিছুদিন ধরে সিলেটে বসবাস করছেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে সালিক রুমাইয়া সিলেটটুডেকে বলেন, “আমরা বেলা ২টার দিকে জিন্দাবাজারে জেলা মুক্তিযোদ্ধা গলির সামনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছিলাম। ঠিক সেসময় এক রিকশাচালক কিছু টাকা নিয়ে আমাদের কাছে এসে বলেন যে, তিনি কিছু টাকা কুড়িয়ে পেয়েছেন।”

উম্মে সালিক রুমাইয়া বলেন, “আমরা টাকা পেয়ে প্রথমে গুণে দেখি সেখানে ৮৫ হাজার টাকা রয়েছে। এ টাকার প্রকৃত মালিক যাতে টাকাগুলো ফেরত পায় সেজন্য টাকার পরিমাণ আমরা তখন গোপন করে যাই।”

তিনি আরো বলেন, “কিছুক্ষণের মধ্যেই রুবেল নামের এক ব্যক্তি দৌড়ে এসে তার টাকা বলে তিনি দাবি করেন। পরতে আমরা তা যাচাই বাছাই করে জানতে পাড়ি সে টাকাটি রুবেল মিয়া প্রাইম ব্যাংক থেকে কিছুক্ষণ আগে টাকা তুলেছেন। তখন আমরা রুবেলকে নিয়ে প্রাইম ব্যাংকে যাই, সিসিটিভির ফুটেজ দেখি তার জাতীয় পরিচয় পত্র যাচাই করি এবং টাকার রশিদ মিলিয়ে সত্যতা পাওয়ায় তাকে আমরা টাকা তাকে বুঝিয়ে দেই।”

আপনার মন্তব্য

আলোচিত