মৌলভীবাজার প্রতিনিধি

১২ জুন, ২০১৮ ০২:১৩

মৌলভীবাজারে ম্যানেজার স্টল, পানসী, বিলাসকে জরিমানা

মৌলভীবাজারের ম্যানেজার স্টল, পানসী, বিলাস ও গাউসিয়া ফ্যাশনকে সর্বমোট ৯৩ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১১ জুন) দর উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করা হয়েছে।

বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব মো. আল-আমিন এর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি করা, মাটির হাড়িতে দই বিক্রি করতে গিয়ে ওজনে কম দেওয়া, মিষ্টির মধ্যে পোকা থাকা, পোকা বেগুন দিয়ে বেগুনী তৈরি করা, যথাযথ কর্তৃপক্ষের কাছ থেকে লাইসেন্স সংগ্রহ না করার অভিযোগে মৌলভীবাজার পানসীকে ৪০ হাজার টাকা এবং ম্যানেজার স্টলকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া বিদেশী স্টিকার লাগিয়ে কাপড়ের দাম বেশি রাখা, বিদেশী কাপড় এই মর্মে কোন কাগজপত্র দেখাতে না পারা, বিভিন্ন ব্রান্ডের প্রসাধনীতে নিজেরা ইচ্ছেমত দাম লেখা, সরকারকে ভ্যাট ট্যাক্স না দিয়ে আসা এই ধরনের বিদেশী প্রসাধনী বিক্রি করার অভিযোগে বিলাস ডিপার্টমেন্টাল স্টোরকে ৩০ হাজার টাকা এবং গাউসিয়া ফ্যাশনকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও মৌলভীবাজার লোটোকে মিথ্যা বিজ্ঞাপনমূলক সাইন বোর্ড সরিয়ে ফেলার নির্দেশনাও দেওয়া হয়।

এসময় ঈদ উপলক্ষে কোন প্রকার প্রতারণার আশ্রয় না নিয়ে কাপড়ের দাম সহনীয় দামে বিক্রি করার জন্য কাপড় ব্যবসায়ীদের নির্দেশনা দেওয়া হয়। পাশাপাশি রমজানের পবিত্রতা রক্ষায় নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য না বাড়িয়ে যৌক্তিক পর্যায়ে বিক্রি করার জন্য ব্যবসায়ীদের অনুরোধ জানানো হয়।

আপনার মন্তব্য

আলোচিত