নিজস্ব প্রতিবেদক

১৯ জুন, ২০১৮ ০১:৫১

বইমেলায় যোগ দিতে আজ নিউইয়র্ক যাচ্ছেন রুমা মোদক

মুক্তধারা ফাউন্ডেশন আয়োজিত ২৭ তম নিউইয়র্ক বইমেলায় যোগ দিতে মার্কিন যুক্তরাষ্ট্র যাচ্ছেন লেখক রুমা মোদক। মুক্তধারা প্রকাশনীর সহ সংগঠন মুক্তধারা ফাউন্ডেশন প্রতিবছর এই বইমেলা ও সাহিত্য সম্মেলনের আয়োজন করে।

১৯ জুন (মঙ্গলবার) নিউইয়র্কের উদ্দেশ্যে দেশ ত্যাগ করে ১৪ জুলাই দেশে ফিরে আসবেন বলে জানিয়েছেন রুমা মোদক।

২২ জুন নিউইয়র্কের জ্যাকসন হাইটসের বেলোজিনো ব্যাঙ্কুয়েট হলে এ মেলার উদ্বোধন হবে। ২৩ ও ২৪ জুন বইমেলা ও সাহিত্য সম্মেলনে অংশ নেবেন রুমা মোদক।

উল্লেখ্য, রুমা মোদকের একটি নাটকের পান্ডুলিপি ও তিনটি গল্পগ্রন্থ সহ মোট প্রকাশনার সংখ্যা ছয়টি। নাট্যরচনার জন্য তিনি ২০১৪ সালে নাট্যধারা প্রবর্তিত তনুশ্রী পদক, ২০১৭ সালে দিক আন্তঃবিশ্ববিদ্যালয় সম্মাননা, থিয়েটার প্রবর্তিত মো জাকারিয়া স্মৃতি পদক, ফেয়ার এন্ড লাভলী ভালোবাসার গল্প পুরস্কার, বৈশাখী টেলিভিশন সেরা গল্পকারের পুরস্কার পেয়েছেন।

প্রসঙ্গত, নিউইয়র্ক বইমেলায় যোগ দিতে বাংলাদেশ থেকে আরো যাচ্ছেন, রামেন্দু মজুমদার, শামসুজ্জামান খান, আবদুল্লাহ আবু সায়ীদ, আনোয়ারা সৈয়দ হক, আবুল হাসনাত, আবদুন নূর, সালেহা চৌধুরী, নাজমুন নেসা পিয়ারি, ইকবাল হাসান,দিলারা হাফিজ, ইফতেখারুল ইসলাম, সৈয়দ আল ফারুক, লুৎফর রহমান রিটন, আমীরুল ইসলাম, আনিসুল হক, ফারুক হোসেন, সৌরভ সিকদার, জাফর আহমদ রাশেদ, মোঃ আব্দুস সামাদ, গীতালি হাসান, পারমিতা হিম, রিফাত কামাল সাইফ ও নাসরিন জাবিন।

আপনার মন্তব্য

আলোচিত