নিজস্ব প্রতিবেদক

২৪ জুন, ২০১৮ ১৪:৩৪

আরিফ-কামরানের সাথে সেলিমও কিনলেন মনোনয়ন

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী, সাবেক মেয়র ও সিলেট মহানগর আওয়ামী লীগ সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান এবং সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম।

রোববার (২৪ জুন) দুপুরে সিলেট আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে বদর উদ্দিন কামরানের পক্ষে মনোনয়ন পত্র সংগ্রহ করেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি সিরাজ বকস।

দুপুরেই সিলেট আঞ্চলিক নির্বাচন কার্যালয় থেকে দলের কয়েকজন নেতাকর্মী সঙ্গে নিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করেন সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম।

বিকেলে নির্বাচন কার্যালয় থেকে আরিফুল হক চৌধুরীর পক্ষে মনোননয়নপত্র সংগ্রহ করেন জুরেজ আব্দুল্লাহ গুলজার।

এই তিন নেতার মনোনয়নপত্র সংগ্রহের কথা নিশ্চিত করেছেন সিলেট সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আলীমুজ্জামান।

মনোনয়ন পত্র সংগ্রহের পর বদরুজ্জামান সেলিম বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এম এ হকের বাসায় গিয়ে দোয়া নেন।

এর আগে শুক্রবার (২২ জুন) সন্ধ্যায় গণভবনে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড ও সংসদীয় মনোনয়ন বোর্ডের যৌথ সভায় সিলেট সিটির সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানকে মেয়র পদে প্রার্থী মনোনয়ন দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

এদিকে বিএনপি বৃহস্পতিবার (২১ জুন) বিকেলে দলটির মনোনয়ন বোর্ড কোনও সিদ্ধান্ত ছাড়াই শেষ করে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি থেকে মেয়রপদে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ।

জানা যায়, গাজীপুরের নির্বাচন নিজেদের মনপুতঃ না হলে সিলেটসহ তিন নির্বাচনে অংশ নেওয়া থেকে বিরত থাকতে পারে বিএনপি। আগামী ২৬ জুন গাজীপুর সিটি নির্বাচন অনুষ্ঠিত হবে। পরদিন ২৭ জুন নির্বাচনে যাওয়ার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বিএনপি।

প্রসঙ্গত, এবার সিলেট সিটি নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ থেকে মনোনয়নপ্রত্যাশী ছিলেন ছয় জন। তারা হলেন- সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, যুগ্ম সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, যুগ্ম সম্পাদক ও সাবেক কাউন্সিলর ফয়জুল আনোয়ার, শিক্ষাবিষয়ক সম্পাদক ও টানা তিনবারের কাউন্সিলর আজাদুর রহমান আজাদ এবং সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম।

অপরদিকে, বিএনপি থেকে দলীয় মনোনয়ন পত্র কিনেছিলেন সিলেটের সিটি করপোরেশনের বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট মহানগর সভাপতি নাসিম হোসাইন, সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকী, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, সহ-সভাপতি ও প্যানেল মেয়র রেজাউল হাসান কয়েস লোদী, মহানগর নেতা ছালাহউদ্দিন রিমন।

আগামী ৩০ জুলাই সিলেটসহ তিন সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণ হবে। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৮ জুন। প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ৯ জুলাই পর্যন্ত।

আপনার মন্তব্য

আলোচিত