বুধবার, , ১৯ ডিসেম্বর ২০১৮ ইং

নিজস্ব প্রতিবেদক

০৯ জুলাই, ২০১৮ ০০:২৫

সেলিম নাটক করছেন, দাবি আরিফের

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি'র বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী বদরুজ্জামান সেলিমের সংবাদ সম্মেলনের অভিযোগকে 'নাটক' বলে মন্তব্য করেছেন বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী । কোনো বিশেষ মহলের উদ্দেশ্য সাধনের জন্য এসব ঘটনা ঘটানো হচ্ছে বলেও অভিযোগ আরিফের।

রোববার দুপুরে নগরীর একটি হোটেলে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে,  যে কোনো পরিস্থিতিতে নির্বাচনে অটল থাকার কথা জানান বিএনপির মহানগর শাখার সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম। এসময় তিনি আরিফের বিরুদ্ধে নানা অভিযোগ উত্থাপন করেন। দলের অধিকাংশ নেতাকর্মীর ইচ্ছার বিরুদ্ধে কেন্দ্র আরিফকে মনোনয়ন দিয়েছে উল্লেখ করে আরিফের বিরুদ্ধে বিশ্বাসঘাতকারও অভিযোগ করেন সেলিম। এছাড়া আরিফ হলফনামায় শিক্ষাগত যোগ্যতার তথ্য গোপন করেছেন বলেও অভিযোগ এই বিএনপি নেতার।

এসব অভিযোগ প্রসঙ্গে বিকেলে সিলেটটুডে টুয়েন্টিফোর ডটকমকে আরিফুল হক চৌধুরী বলেন, ''ব্যক্তিগতভাবে কে কি বললো আমি সেইটা শুনতে চাই না। প্রতিদিনই কত সংবাদ সম্মেলন হচ্ছে। এগুলো উনাদের ব্যাক্তিগত ব্যাপার।

একজন মানুষের গনতান্ত্রিক অধিকার আছে সংবাদ সম্মেলন করার। এ ব্যাপারে আমি কিছু বলতে চাই না , তবে একটা সংগঠনের দ্বায়িত্বশীল ব্যাক্তির দ্বায়িত্বশীল কথা বলা উচিত। সংগঠনের পদে থেকে অগণতান্ত্রিক এবং কারো ফাঁদে পড়ে নিজের অস্তিত্বকে বিলীন করা সমুচিত হবে না ।

আরিফ বলেন, দল এখন একটি ক্রাইসিস মুহূর্তে, জনগনের সামনে এখন আন্দোলন এবং নির্বাচন। দলের প্রতিটি সদস্যের উচিত হবে দলীয় সিদ্ধান্তের প্রতি আস্থা রেখে কাজ করা। আমার মনে হয় দেরিতে হলেও তিনি (বদরুজ্জামান সেলিম) বুঝতে পারবেন। এবং সময়ই বলে দেবে কার স্থান কোথায়। তাছাড়া, আমি মনে করি অন্যের উদ্দেশ্য সাধনের জন্য এধরনের নাটক করা হচ্ছে। আরো অনেক কিছুই হতে পারে।

বিগত ৫ বছর আরিফ দলের আন্দোলন সংগ্রামে নেতাকর্মীদের পাশে দাঁড়াননি, এমন অভিযোগ প্রসঙ্গে সদ্য বিদায়ী মেয়র বলেন, "এইগুলো নিয়ে আমি কিছু বলবো না। আমি মনের করি এই পবিত্র মাটির ভোটার এই জনগন হচ্ছে আসল, সত্য-মিথ্যা সবই তাদের কাছে পরিষ্কার। তারা যাকে ভালো মনে করবেন, তাকেই রায় দেবেন।"

হলফনামায় শিক্ষাগত তথ্য গোপনের অভিযোগ প্রসঙ্গে আরিফ বলেন, এটা উনার ব্যক্তিগত মতামত। আমার যদি কোনো সার্টিফিকেট থাকতো, তাহলে আমি তা উল্লেখ করতাম"।

আপনার মন্তব্য

আলোচিত