সোমবার, , ১৭ ডিসেম্বর ২০১৮ ইং

দেবকল্যাণ ধর বাপন

১১ জুলাই, ২০১৮ ১৮:৪০

কামরানের হাতে জুবায়ের, আরিফের হাতে সেলিমের নাম

সিলেট সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে বুধবার ‘জনগণের মুখোমুখি’ শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করে ‘সুশাসনের জন্য নাগরিক-সুজন’। অনুষ্ঠানে মেয়র প্রার্থীদের বক্তব্যের আগে লটারির মাধ্যমে তাদের ধারাবাহিকতা নির্ধারণ করা হয়। আর এ লটারি অনুষ্ঠানে অংশগ্রহণ করেন মেয়র প্রার্থী নিজেরাই।

লটারি গ্রহণ অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনীত প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের হাতে উঠে আসে জামায়াত মনোনীত প্রার্থী এহসানুল মাহবুব জুবায়েরের নাম। অন্যদিকে বিএনপি মনোনীত প্রার্থী ও সদ্য সাবেক মেয়র আরিফুল হক চৌধুরীর হাতে উঠে আসে বিএনপির বিদ্রোহী প্রার্থী বদরুজ্জামান সেলিমের নাম।

এসময় অনুষ্ঠানস্থলে উপস্থিত সকলের মধ্যে এক হাস্যরসের সৃষ্টি। এসময় অনুষ্ঠানস্থলে উপস্থিত অনেককে করতালিও দিতে দেখা যায়।

এদিকে আওয়ামীলীগ প্রার্থী কামরানের বিরুদ্ধে নানা সময়ে জামায়াতের সাথে সংশ্লিষ্টতা অভিযোগ আনেন দলের অন্যান্য নেতৃবৃন্দরা। অন্যদিকে বিএনপি মনোনীত প্রার্থী আরিফের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে তাকে নির্বাচনে মনোনয়ন না দিতে কেন্দ্রের নেতৃবৃন্দের কাছে অভিযোগ করেন বিদ্রোহী প্রার্থী বদরুজ্জামান সেলিম। পরবর্তীতে সিসিক নির্বাচনে তিনি বিএনপির বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছেন।

এমতাবস্থায় লটারিতে কামরানের হাতে জুবায়ের নাম ও আরিফের হাতে সেলিমের নাম উঠে আসায় অনুষ্ঠানস্থলে হাস্যরসের সৃষ্টি হয়।

পরবর্তীতে সুজন সিলেটের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরীর সভাপতিত্বে ও সুজনের সদস্য সচিব ড. বদিউল আলম মজুমদারের সঞ্চালনায় এ অনুষ্ঠানে একে একে সকল মেয়র পদ প্রার্থীরা নির্বাচনে জয়লাভ করলে কে কি করবেন তা উপস্থিত সকলের কাছে তুলে ধরেন এবং উপস্থিত নাগরিকরাও মেয়র প্রার্থীদের কাছে নগরীর বিভিন্ন সমস্যা ও আকাঙ্ক্ষার কথাও জানান।

এবারের সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে অংশ নিচ্ছেন- আওয়ামী লীগ মনোনীত বদর উদ্দিন আহমদ কামরান (নৌকা প্রতীক), বিএনপির মনোনীত আরিফুল হক চৌধুরী (ধানের শীষ প্রতীক), নাগরিক কমিটির প্রার্থী বদরুজ্জামান সেলিম (বাসগাড়ি প্রতীক), মহানগর জামায়াত নেতা এহসানুল মাহবুব জুবায়ের (টেবিল ঘড়ি প্রতীক), ইসলামী আন্দোলনের প্রার্থী ডা. মোয়াজ্জেম হোসেন (হাতপাখা প্রতীক), সিপিবি-বাসদ মনোনীত প্রার্থী আবু জাফর (মই প্রতীক) এবং স্বতন্ত্র প্রার্থী এহসানুল হক তাহের (হরিণ প্রতীক)।

আপনার মন্তব্য

আলোচিত