সুনামগঞ্জ প্রতিনিধি

১২ জুলাই, ২০১৮ ১৭:২৩

সুনামগঞ্জে ৫ দফা দাবিতে কৃষি ও কৃষক রক্ষা সংগ্রাম পরিষদের মানববন্ধন

'সুনামগঞ্জের একমাত্র ফসল বোরো ধানের লাভজনক দাম চাই' এই স্লোগানকে সামনে রেখে ৫ দফা দাবিতে মানববন্ধন করেছে হাওরের কৃষি ও কৃষক রক্ষা সংগ্রাম পরিষদ।

বৃহস্পতিবার (১২ জুলাই) সকালে শহরের আলফাত স্কয়ার পয়েন্টে ঘন্টাব্যাপী এই মানববন্ধন পালন করা হয়।

ছাত্রনেতা আসাদ মনির পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, হাওরের কৃষি ও কৃষক রক্ষা সংগ্রাম পরিষদ আহবায়ক রমেন্দ্র কুমার মিন্টু, সদস্য সচিব চিত্ররঞ্জন তালুকদার, গৌরারং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শাহাব উদ্দিন, হাওরের কৃষি ও কৃষক রক্ষা সংগ্রাম পরিষদ নেতা নির্মল ভট্টাচার্য, যুব ইউনিয়নের সভাপতি তাহের আলী, সাধারণ কৃষক আব্দুল বাকের, ফকির নওশাদ, আফতাব উদ্দিন, মঙ্গল মিয়া প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, কৃষকের পক্ষে ৫ দফা দাবি তুলে ধরছি- হাওরের কৃষকের সাড়ে ৩ লক্ষ টন ধান সরকারকেই কিনতে হবে, গ্রামে গ্রামে অস্থায়ী ক্রয়কেন্দ্রে চৈত্রের শেষ সপ্তাহ (এপ্রিল) থেকেই কৃষকের ধান কেনার নির্দেশ দিতে হবে, হাওরের গোপাটগুলি পাকা করে জেলার ২৭০টি অটো মিলে নেওয়া ও ভেজা ধান মিলিং করার ব্যবস্থা করতে হবে, স্বর্ণের দাম ও অন্যান্য বিষয়ের তুলনায় ধানের দাম ১৫০০ টাকা নির্ধারণসহ শষ্যবীমা চালু করতে হবে, ইজারাদারকে সীমানার বাইরে না যাওয়ার নির্দেশ বলবৎ রেখে ভাসান পানিতে মাছ ধরার অধিকার নিশ্চিত করতে হবে। এই দাবিগুলো যদি দ্রুত বাস্তবায়ন না করা হয় তাহলে আমরা আরো কঠোরতম আন্দোলন ও কর্মসূচি ঘোষণা করব।

আপনার মন্তব্য

আলোচিত