মৌলভীবাজার প্রতিনিধি

১৬ জুলাই, ২০১৮ ১৪:৩৩

‘৫ বছরে দেশে মোটরসাইকেল বেড়েছে ২০ লাখ’

‘দেশে মোটরসাইকেল ছিল পাঁচ লাখ, কিন্তু গত ৫ বছরের ব্যবধানে তা ২৫ লাখে পৌঁছেছে বলে জানিয়েছেন নিরাপদ সড়ক চাই’র (নিসচা) প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

রোববার (১৫ জুলাই) বিকেলে মৌলভীবাজারের পিটিআই অডিটোরিয়ামে সড়ক নিরাপত্তা বিষয়ক শিক্ষক প্রশিক্ষণ কর্মশালায় এ তথ্য জানান তিনি।

ইলিয়াস কাঞ্চন বলেন, আমাদের দেশের রাস্তা থেকে ফ্লাইওভার পর্যন্ত কোনো কিছু প্ল্যান করে বানানো হয় না। হুজুগে যখন যা ইচ্ছা তাই করা হচ্ছে।

তিনি আরো বলেন, প্রতি বছর সড়ক দুর্ঘটনায় ৪০ হাজার কোটি টাকার ক্ষতি হচ্ছে। কিন্তু, ২শ কোটি টাকাও সচেতনতা বৃদ্ধির কাজে ব্যয় করা হচ্ছে না। আমরা সব সময় অন্যের দোষ দেখি, কিন্তু নিজেদের দোষ দেখার সময় পাই না। অথচ নিজেরা সচেতন হতে হবে আগে।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- মৌলভীবাজার জেলা প্রশাসক তোফাহেল ইসলাম, নিসচা'র কেন্দ্রীয় কমিটির মহাসচিব ও প্রধান প্রশিক্ষক সৈয়দ এহসান-উল হক কামাল, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ হোসেন, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক জহিরুল ইসলাম মিশু, হাবিবুর রহমান মৌলভীবাজারের উপদেষ্টা এম.এ রহিম সিআইপি, জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সালেহ এলাহি কুটি, সিনিয়র সাংবাদিক হুমায়ের আহমদ শাহিন, অতিরিক্ত পুলিশ সুপার সারোওয়ার আলম, জেলা ট্রাফিক ইনচার্জ সালাউদ্দিন আহম কাজন প্রমুখ।

বক্তারা বলেন, লাইন্সেনবিহীন গাড়ি চলছে কিন্তু প্রশাসন এ ব্যাপারে উদাসীন। মানুষের মৃত্যু মহামারি আকার ধারণ করছে। কিন্তু কোনো চিন্তা নেই সরকারের উপর মহলের।

আপনার মন্তব্য

আলোচিত