নিজস্ব প্রতিবেদক

৩১ জুলাই, ২০১৮ ১৭:২০

নারী কাউন্সিলর: আওয়ামী লীগ ৩, বিএনপি ৪

সিলেট সিটি করপোরেশন নির্বাচন

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ২৭টি ওয়ার্ডের সংরক্ষিত ৯ নারী কাউন্সিলর আসনে ৭ জন নারী কাউন্সিলর বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। অঘোষিত দুটি সংরক্ষিত আসনের একটিতে দুই প্রার্থী সমান ভোট পাওয়ায় ড্র হয়েছে। আর অপরটিতে একটি কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত হওয়ায় ফলাফল ঘোষণা করা হয়নি। 

সোমবার (৩০ জুলাই) অনুষ্ঠিত সিটি নির্বাচনে এ সকল নারী কাউন্সিলরদের বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়।

নির্বাচিত সংরক্ষিত নারী ওয়ার্ড কাউন্সিলরদের মধ্যে ৪টিতে বিএনপি ও ৩টিতে আওয়ামী লীগ জয় লাভ করেছে। আর একটি আসনে ড্র হয়েছে এবং একটি আসনে ফল ঘোষণা করা হয়নি।

সিলেট সিটি নির্বাচনে বিজয়ী সংরক্ষিত নারী কাউন্সিলররা হলেন- সংরক্ষিত ওয়ার্ড-১ (১, ২ ও ৩নং ওয়ার্ড) সালমা খাতুন (আওয়ামী লীগ), সংরক্ষিত ওয়ার্ড-২ (৪, ৫ ও ৬নং ওয়ার্ড) কলসুমা বেগম পপি (বিএনপি), সংরক্ষিত ওয়ার্ড-৩ (৭,৮ ও ৯নং ওয়ার্ড) রেবেকা বেগম (আওয়ামী লীগ), সংরক্ষিত ওয়ার্ড-৪ (১০, ১১ ও ১২নং ওয়ার্ড) মাসুদা সিদ্দিকা (বিএনপি), সংরক্ষিত ওয়ার্ড-৫ (১৩, ১৪ ও ১৫নং ওয়ার্ড), শাহানা বেগম সানু (বিএনপি), সংরক্ষিত ওয়ার্ড-৬ (১৬, ১৭ ও ১৮নং ওয়ার্ড) শাহানারা বেগম (আওয়ামী লীগ), সংরক্ষিত ওয়ার্ড-৮ (২২, ২৩ ও ২৪নং ওয়ার্ড) রেবেকা আক্তার লাকী (বিএনপি)।

সংরক্ষিত-৭ আসনে (১৯, ২০ ও ২১ নম্বর ওয়ার্ড) দুই প্রার্থী সমান সংখ্যক ভোট পেয়েছেন। নাজনীন আকতার কণা (জিপগাড়ি) ও নার্গিস সুলতানা (চশমা) উভয়ের প্রাপ্ত ভোট ৪১৫৫টি।

সংরক্ষিত-৯ আসনে (২৫, ২৬ ও ২৭নং ওয়ার্ড) একটি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত হওয়ায় বিজয়ীর নাম প্রকাশ করা করা হয়নি। তবে এই আসনে এগিয়ে আছেন বিএনপির প্রার্থী রোকশানা বেগম শাহনাজ।

আপনার মন্তব্য

আলোচিত