বুধবার, , ১২ ডিসেম্বর ২০১৮ ইং

বানিয়াচং প্রতিনিধি

০৭ আগস্ট, ২০১৮ ১৬:১৪

বানিয়াচংয়ে অভিভাবক সমাবেশ

শিক্ষার মান উন্নয়ন ও গুণগতমান বৃদ্ধির লক্ষ্যে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদের ভূমিকা পালন করতে হবে। শিক্ষক এবং শিক্ষার্থীদের মধ্যে সু-সম্পর্ক থাকতে হবে যাতে করে শিক্ষার্থীরা তাদের পড়াশুনাজনিত যে কোন সমস্যার সঠিক সমাধান শিক্ষকদের কাছ থেকে পেতে পারে। তাহলেই শিক্ষার গুণগত মান বৃদ্ধি পাবে বলে মন্তব্য করেছেন সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ডা. ইলিয়াছ একাডেমি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ইকবাল হোসেন খান।

মঙ্গলবার (৭ আগস্ট) বেলা ১১টায় উপজেলার ডা. ইলিয়াছ একাডেমি উচ্চ বিদ্যালয়ে শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে শিক্ষক এবং ম্যানেজিং কমিটির সদস্যদের সাথে অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আমাকে একটি 'শিক্ষিত মা দাও, আমি তোমাদের একটি শিক্ষিত জাতি দিব' উল্লেখ করে তিনি আরও বলেন, একজন শিক্ষার্থীর ভালো ফলাফলের পিছনে শিক্ষকদের পর সবচেয়ে বড় ভূমিকা রাখেন তাদের অভিভাবক। তারা যদি সচেতন হন তাহলে শিক্ষার গুণগত মান বৃদ্ধি পাবে।

ডা. ইলিয়াছ একাডেমি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হেমায়েত আলী খানের সভাপতিত্বে ও শিক্ষক ফেরদৌস সাত্তারের পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাওছার শোকরানা বলেন, পাশের হার বৃদ্ধি নয়, লেখাপড়ার মান বৃদ্ধি করতে হবে। এর জন্য শিক্ষক ও অভিভাবকদের মধ্যে সমন্বয় বাড়াতে হবে। সন্তানদের মানুষের মতো মানুষ করতে হলে শুধু আদর নয় শাসনও করতে হবে।

অভিভাবক সমাবেশে এসএমসির সদস্য, সাংবাদিক, জনপ্রতিনিধি ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত