বৃহস্পতিবার, , ১৮ অক্টোবর ২০১৮ ইং

সুনামগঞ্জ প্রতিনিধি

০৮ আগস্ট, ২০১৮ ১৬:৫৯

সুনামগঞ্জে পদক্ষেপের শিক্ষাবৃত্তি প্রদান

সুনামগঞ্জ জেলার সদর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের আটজন শিক্ষার্থীকে ১২ হাজার টাকা করে মোট ৯৬ হাজার টাকার শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে।
 
বুধবার (৮ আগস্ট) পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রের মাইক্রোফাইন্যান্স কর্মসূচির সাথে সম্পৃক্ত পরিবারসমূহের সন্তানদের উচ্চ শিক্ষায় উৎসাহিত করার লক্ষ্যে এ বৃত্তি প্রদান করা হয়।

২০১৬ সালের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ মেধাবী ও কৃতি শিক্ষার্থীদের দ্বিতীয় ধাপে ৩ জন দ্বাদশ শ্রেণীতে অধ্যয়নের জন্য এবং ১৭ সালের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ মেধাবী ও কৃতি শিক্ষার্থীদের প্রথম ধাপে একাদশ শ্রেণীতে অধ্যয়নের জন্য ৫ জনকে ১২ হাজার করে মোট ৮ জনকে ৯৬ হাজার টাকার শিক্ষা বৃত্তির চেক প্রদান করা হয়।

পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্র সমৃদ্ধি কর্মসূচির উদ্যোগে ও পিকেএসএফ এর অর্থায়নে সদর উপজেলার সুরমা ইউনিয়নের মেধাবী ছাত্রছাত্রীদের শিক্ষা বৃত্তির চেক প্রদান করা অনুষ্ঠান পদক্ষেপ সুনামগঞ্জ কার্যালয় অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ পৌরসভার এম্যর নাদের বখত। তিনি বলেন, বর্তমান জনবান্ধব সরকার সরকারি ও বেসরকারি পর্যায়ে যে সহযোগিতা প্রদান করছে তা যথাযথভাবে কাজে লাগিয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। বর্তমান উন্নয়ন ধারা অব্যাহত রাখার জন্য জননেত্রী শেখ হাসিনার সরকারকে পুনরায় নির্বাচিত করার আহবান জানান তিনি। পদক্ষেপ এর কার্যক্রমসমূহেরও ভূয়সী প্রশংসা করেন তিনি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলে সদর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া। কার্যক্রমের সার্বিক সমন্বয় করেন পদক্ষেপ সমৃদ্ধি কর্মসূচির কো-অর্ডিনেটর মো. মজিবুল হক।

তিনি বলেন, চলমান কার্যক্রমের সাথে প্রবীণ জনগোষ্ঠীর জীবনযাপনের মান উন্নয়নের লক্ষ্যে নতুন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এ কর্মসূচির আওতায় সুরমা ইউনিয়নের প্রবীণ জনগণ স্বাস্থ্য, শিক্ষা, বিনোদন, বয়স্কভাতাসহ বিভিন্ন সুযোগ সুবিধা পাবেন।

এ সময় উপস্থিত ছিলেন পদক্ষেপ সুনামগঞ্জ সদর ব্রাঞ্চের ব্রাঞ্চ ম্যানেজার এসএম নিয়াজ মোর্শেদ, জগন্নাথপুর ব্রাঞ্চ ম্যানেজার আ. কাদির ভূঁইয়া, সমৃদ্ধি এমআইএস কর্মকর্তা মো. মনিরুজ্জামান, এসডিও আলমগীর, আ. রহিম খলিফা, স্বাস্থ্য কর্মকর্তা সুলতান মাহমুদ, জাহিদ হাছানসহ সংস্থার কর্মী ও কর্মকর্তা।

আপনার মন্তব্য

আলোচিত