মৌলভীবাজার প্রতিনিধি

০৯ আগস্ট, ২০১৮ ১৬:০৬

স্মার্টকার্ডে ভুল বানানে ‘মৌলভীবাজার’, ক্ষোভ

মৌলভীবাজারে বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে স্মার্ট কার্ড বিতরণ। তবে কার্ডের মধ্যে মৌলভীবাজার বানানই ভুলভাবে লেখা হয়েছে। এতে ভোগান্তি ও বিরম্ভনায় পরার আশংকা করছেন মৌলভীবাজারবাসী।

স্মার্ট জাতীয় পরিচয়পত্রে মৌলভীবাজার জেলার নাম 'Moulvibazar' এর স্থলে 'Maulvibazar' হয়ে গেছে।  

মৌলভীবাজার উপজেলার নির্বাচন কার্যালয়ের সূত্রে জানা যায়, সদর উপজেলায় মোট ভোটার ২ লাখ ৩৪ হাজার ৩শত ৭ তার মধ্যে বিলি করার জন্য ২ লাখ ২২ হাজার ৮শত ৫২টি স্মার্ট কার্ড এসেছে।

বিশাল ব্যায়ের তৈরী এই কার্ডে ভুল থাকায় বিরক্তি প্রকাশ করে দ্রুত সংশোধন এবং যাদের অবহেলায় এই ভুল হয়েছে তার শাস্তি দাবী করেছেন এলাকাবাসী।

স্থানীয় সাংবাদিক সালেহে এলাহী কুটি ক্ষোভ প্রকাশ করে বলেন, একটা জেলার নাম এভাবে ভুল করা খুব নিন্দনীয় কাজ।

মৌলভীবাজারের পৌর মেয়র ফজলুর রহমান জানান, খোদ জেলার নামই এত সংখ্যক কার্ডে ভুল তা সত্যি দুঃখজনক। অতিদ্রুত তা সংশোধন করার দাবি জানাই।

এ বিষয়ে মৌলভীবাজার সদর উপজেলা চেয়ারম্যান ভিপি মিজানুর রহমান বলেন, যাদের অবহেলার কারণে জনগনের ট্যাক্সের টাকায় তৈরী করা কার্ডে এমন ভুল হল তাদের শাস্তি পাওয়া উচিত এবং দ্রুত এই কার্ড সংশোধন করা উচিত।

এর আগে গত  বুধবার (৮ আগস্ট) ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে নির্বাচন কমিশনের সাথে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান নির্বাচন কমিশনার এবং  বৃহস্পতিবার থেকে তা মাঠ পর্যায়ে বিলি শুরু হয়।

এ বিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তা মোখলেছুর রহমান বলেন, আমরা ভুল দেখেছি , উপর মহলে যোগাযোগের চেষ্টা করছি। তিনি আরো জানান, এ ভুলে আঞ্চলিক কার্যালয়ের কোন দায় নেই।

আপনার মন্তব্য

আলোচিত