রবিবার, , ১৬ ডিসেম্বর ২০১৮ ইং

সিলেটটুডে ডেস্ক

০৯ আগস্ট, ২০১৮ ১৯:২১

সিলেটে উদ্যোক্তা মেলা শুরু

‘আজন্ম লালিত স্বপ্ন, নিজ হাতে গড়ে, উন্নত করি বাংলাদেশ’ - এই স্লোগান নিয়ে আজ বুধবার থেকে শুরু হলো ‘উদ্যোক্তা মেলা’।

নগরীর মিরের ময়দানে অবস্থিত ‘হোটেল লা-রোজ’ এ ‘অনির্বচনীয় গ্রুপ’ এই মেলা আয়োজন করে।  মেলা আগামী শনিবার পর্যন্ত সকাল ১১টা থেকে রাত ১০ পর্যন্ত চলবে।

মেলার উদ্যোক্তা  অনুপ সরকার জানান, গতানুগতিক চাকরি প্রত্যাশী না হয়ে ভিন্ন চিন্তাধারায় যারা নিজের স্বপ্নকে বাস্তবায়ন করে জীবিকা নির্বাহ ও দেশের অর্থনীতিতে ভূমিকা রাখার সিদ্ধান্ত নিয়ে নিজের ব্যবসা গড়ে তুলেছেন এমনি ব্যক্তিদের উদ্যোগকে সকলের সামনে উপস্থাপন করতে এই মেলার আয়োজন করা হয়েছে। এছাড়া উদ্যোক্তাদের ব্যবসার ঝুকি হ্রাস করতে এবং তাদের উদ্যোগ যেন দেশের অর্থনীতি উন্নতিতে সর্বোচ্চ ভূমিকা রাখে সেই লক্ষ্যে মেলায় আগত উদ্যোক্তাদের দেশে বিদ্যমান ব্যবসায়ীদের বিভিন্ন সুযোগ সুবিধা ও দায়িত্ব কর্তব্যের সাথে পরিচয়করিয়ে দেয়ার জন্যও থাকছে বিশেষ কার্যক্রম।

অনুপ সরকার বলেন, “যারা নতুন কোন উদ্যোগ নিয়ে নিজেদেও পণ্যকে সকলের সামনে উপস্থাপনের সুযোগ করে উঠতে পারেন না, তাদের কাজ ও ণ্যকে সকলের সামনে উপস্থাপন করার লক্ষ্যেই আমাদের এই মেলা আয়োজন করা হয়েছে। সিলেটের সকলের আন্তরিক উপস্থিতি অনুপ্রাণিত করতে মেলায় আগত উদ্যোক্তাদের।”

মেলার অপর আয়োজক এবং ক্যানভাসের স্বত্ত্বাধিকারী ফাহমিদা কবির তিন্নি বলেন, “সকলে মিলে এই আয়োজন করতে পেরে আমরা আনন্দিত। আশা করি আমাদের এই মেলা সার্বিকভাবে সফল হবে।”

আপনার মন্তব্য

আলোচিত