বানিয়াচং প্রতিনিধি

১৫ আগস্ট, ২০১৮ ১৫:৩৬

বানিয়াচংয়ে জাতীয় শোক দিবস পালিত

যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে বানিয়াচংয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

বুধবার (১৫ আগস্ট) বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো ব্যাজ ধারণ, মিলাদ ও দোয়া মাহফিল, আলোচনা সভাসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।

সকালে উপজেলা পরিষদ চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশাসন, পুলিশ, প্রশাসন, মুক্তিযোদ্ধা কমান্ড, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, মহিলা আওয়ামী লীগ, কৃষক লীগ, হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদ, জনাব আলী সরকারি কলেজ, আইডিয়াল কলেজ, সুফিয়া মতিন মহিলা ডিগ্রি কলেজ, এল আর সরকারি উচ্চ বিদ্যালয়, আদর্শ উচ্চ বিদ্যালয়, আমবাগান উচ্চ বিদ্যালয়, মেধাবিকাশ উচ্চ বিদ্যালয়, ডা. ইলিয়াছ একাডেমি উচ্চ বিদ্যালয়, এনজিও আশাসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

পুস্পস্তবক শেষে জাতির পিতা শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টে শাহাদাতবরণকারীদের আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা ও দোয়া করা হয়। পরে উপজেলা পরিষদের মাঠ থেকে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে শোক র‌্যালি ও মৌন মিছিল বের করা হয়। মিছিলটি উপজেলা পরিষদ মাঠ থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ রাস্তা প্রদক্ষিণ করে পুনরায় একই জায়গায় এসে শেষ হয়। মৌন মিছিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব এডভোকেট আব্দুল মজিদ খান এমপি।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মামুন খন্দকার, এসিল্যান্ড ছাব্বির আহমেদ আকুঞ্জি, আওয়ামী লীগের সভাপতি আমির হোসেন মাস্টার, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন খান, যুগ্ম সাধারণ সম্পাদক আঙ্গুর মিয়া, সাংগঠনিক সম্পাদক গোলাম কিবরিয়া লিলু, আহাদ মিয়া, শাহজাহান মিয়া, ছাত্রলীগ, যুবলীগ, কৃষক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, ফায়ার সার্ভিসসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মৌন মিছিলে অংশগ্রহণ করেন। পরে উপজেলা হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এছাড়া বানিয়াচংয়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।


আপনার মন্তব্য

আলোচিত