গোলাপগঞ্জ প্রতিনিধি

১৫ আগস্ট, ২০১৮ ২৩:২৫

গোলাপগঞ্জে জাতীয় শোক দিবস পালিত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সিলেটের গোলাপগঞ্জে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়েছে। বুধবার (১৫ আগস্ট) দিনব্যাপী উপজেলা প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, আওয়ামীলীগ, সেচ্ছাসেবকলীগ, যুবলীগ ও ছাত্রলীগ পৃথক পৃথক কর্মসূচী পালন করেছে। আলোচনা সভা ও র‍্যালি ও দোয়া মাহফিলের মাধ্যমে এ কর্মসূচী পালন করা হয়।

সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শোক র‍্যালি, চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা পৌর আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শরীফুল ইসলামের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমন্ত ব্যানার্জী , গোলাপগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম ফজলুল হক শিবলি, কৃষি কর্মকর্তা খায়রুল আমিন, সমবায় কর্মকর্তা জামাল মিয়া, গোলাপগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শফিকুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিক উদ্দিন, জেলা আওয়ামীলীগের সদস্য সৈয়দ মিছবাহ উদ্দিন, উপজেলা যুবলীগের আহবায়ক ওয়েছুর রহমান ওয়েছ প্রমুখ।

এদিকে বিকেল ৫ টায় উপজেলা ও পৌর আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের (রাবেল গ্রুপ) উদ্যোগে উপজেলা পৌর সদরে সবচেয়ে বড় শোক র‍্যালি অনুষ্ঠিত হয়।

শোক র‍্যালিটি পৌর সদরের গুরুত্ব পূর্ণ রাস্তা প্রদক্ষিণ শেষে চৌমুহনীস্থ নুর ম্যানশনের সামনে যুবলীগ এসে এক পথ সভায় মিলিত হয়।

সভায় যুক্তরাজ্য যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জননেতা আমিনুল ইসলাম রাবেলের সভাপতিত্বে ও উপজেলা যুবলীগ নেতা এনায়েত করিম খোকনের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন সিলেট জেলা আওয়ামীলীগের সদস্য সৈয়দ মিছবাহ উদ্দিন।

বক্তব্য রাখেন ফুলবাড়ি ইউনিয়ন আওয়ামীলীগ যুগ্ম আহবায়ক আব্দুল হানিফ খান, আওয়ামীলীগ নেতা আব্দুস সামাদ, হোসেন আহমদ খোকা, সোহেল বক্স, সুলেমান আলী, সাহেল আহমদ, জাহাঙ্গীর আহমদ, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মাছুম আহমদ।

উপস্থিত ছিলেন- গোলাপগঞ্জ উপজেলা যুবলীগ নেতা জাহাঙ্গীর আহমদ, কামাল আহমদ মেম্বার,ফখরুল ইসলাম, নাজীম আহমদ, মকছুছ আলম, সমসাদ আহমদ, দেলোয়ার হোসেন, গুলশান আহমদ, জাকির আহমদ, নজরুল ইসলাম, জাকারিয়া আহমদ, সাহেদ আহমদ, জয়নাল আবেদীন, হাবিব আহমদ, কবির আহমদ, মুজিব আহমদ।

উপজেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি ইকবাল আহমদ, উপজেলা শ্রমিকলীগের যুগ্ম সম্পাদক কামাল আহমদ প্রমুখ।

বিকেল ৪ টায় উপজেলা ও পৌর যুবলীগ ও ছাত্রলীগ (জাহেদ গ্রুপের) উদ্যোগে পৌর অডিটোরিয়ামে শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপজেলা পৌর যুবলীগের আহবায়ক নুমান আহমদের সভাপতিত্বে ও পৌর ছাত্রলীগ নেতা জয় রায় হিমেলের পরিচালনায় বক্তব্য রাখেন পৌর যুবলীগ মতিউর রহমান মতি,নেতা রাসেল আহমদ, উপজেলা তাঁতিলীগের আহবায়ক রাজিব বৈদ্য, যুগ্ম আহবায়ক রুমেল রাজা, যুবলীগ নেতা রফিকুজ্জামান রফিক, শেখ রাসেল আহমদ।

এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগ নেতা আনোয়ার হোসেন, নজরুল ইসলাম, আজির আহমদ, পৌর ছাত্রলীগ নেতা এনাম আহমদ, রাহেল আহমদ, নাঈম আহমদ, বাছন আহমদ, আরিফ আহমদ, কুনু আহমদ, উপজেলা ছাত্রলীগের পাভেল আহমদ,কাবেদ আহমদ, এইচ আর নাছির, টিপু হোসাইন, আশিক আহমদ, জয়নুল ইসলাম, জাকার আহমদ , রাসেল আহমদ,কবির আহমদ, মোয়াজ আহমদ চৌধুরী, তানভীর আহমদ, শাহনাজ আহমদ, বদরুল ইসলাম, জুবায়েল আহমদ প্রমুখ।

সকাল ১০ টায় জাতীয় শোক দিবস উপলক্ষে গোলাপগঞ্জ উপজেলা ও ঢাকাদক্ষিণ সরকারী কলেজ ছাত্রলীগের র‍্যালি, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। কলেজ থেকে র‍্যালিটি বের হয়ে ঢাকাদক্ষিণ বাজারের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে কলেজ অডিটোরিয়ামে আলোচনা সভা ও দোয়া মাহফিলে মিলিত হয়।

কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি ফয়জুল হকের সভাপতিত্বে এবং কলেজ ছাত্রলীগ নেতা তারেক আহমদের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, কলেজ ছাত্র সংসদের সাবেক এ.জি.এস ও সিলেট মহানগর স্বেচ্ছাসেবকলীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মনসুর আহমদ।

বিশেষ অতিথি ছিলেন গোলাপগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবলীগের সাংগঠনিক সম্পাদক আয়েছ আহমদ, যুবলীগ নেতা তারণ আহমদ, যুবলীগ নেতা ও লক্ষানাবন্দ ইউপি সদস্য সাঈদ আহমদ, যুবলীগ নেতা কাইয়ুমুজ্জামান, স্বেচ্ছাসেবলীগ নেতা জাবেদ মাহমুদ, যুবলীগ নেতা নুরুল আলম, ছাত্রলীগ নেতা মুন্না আহমদ, স্বেচ্ছাসেবকলীগ নেতা সুফিয়ান আহমদ।

এছাড়াও বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও স্মৃতি পাঠাগার গোলাপগঞ্জ শাখা, রুহিন আহম খান গ্রুপ, গোল্ডেন গ্রুপ পৌর সদরে পৃথক পৃথক শোক র‍্যালি ও পথসভা করে।

এদিকে উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানেও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত