নিজস্ব প্রতিবেদক

১৬ আগস্ট, ২০১৮ ২১:৫৯

সাংবাদিকদের সাথে ম্যাজিস্ট্রেটের অসৌজন্যমূলক আচরণ

নগরীর মুসলিম সাহিত্য সংসদে অবৈধভাবে চলা একটি মেলা উচ্ছেদকালে সাংবাদিকদের সাথে অসৌজন্যমূলক আচরণের অভিযোগ উঠেছে দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদ হাসান প্রিন্সের বিরুদ্ধে।

জানা যায়, বৃহস্পতিবার (১৬ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৬টায় সিলেটের মুসলিম সাহিত্য সংসদে মাসব্যাপী আয়োজিত তাঁতবস্ত্র ও হস্তশিল্প মেলা বন্ধে অভিযান চালায় জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদ হাসান প্রিন্স এ অভিযানে নেতৃত্ব দেন।

এসময় বিভিন্ন গণমাধ্যমে কর্মরত কয়েকজন সাংবাদিক উচ্ছেদ অভিযানের সংবাদ সংগ্রহে গেলে তাদের সাথে অসৌজন্যমূলক আচরণ করেন  জাহিদ হাসান প্রিন্স।

ঘটনাস্থলে উপস্থিত দৈনিক কালের কণ্ঠের আলোকচিত্র সাংবাদিক আশরার আমিন রাব্বি বলেন, উচ্ছেদ অভিযানের খবর পেয়ে আমরা ছবি তুলতে মুসলিম সাহিত্য সংসদে গেলে দায়িত্বরত ম্যাজিস্ট্রেট আমাদের সাথে দুর্ব্যবহার করে সংসদ চত্বর থেকে বের করে দেন। একপর্যায়ে আমাদের বের করে দিতে পুলিশকেও নির্দেশ দেন তিনি।

ঘটনাস্থলে থাকা ডেইলি সান'র আলোকচিত্র সাংবাদিক মামুন হাসান বলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রথমে আমাদের সাহিত্য সংসদ চত্বরে ঢুকতে দেননি। পরে আমাদের ডেকে নিয়ে বলেন- তথ্য ও ছবি নিতে চাইলে সাদা কাগজে আমাদের নাম, পরিচয়পত্রের নাম্বার, মোবাইল নাম্বার লিখতে হবে ও সাক্ষর প্রদান করতে হবে। অন্যথায় তিনি তথ্য প্রদানে অস্বীকৃতি জানান এবং ছবি তুলতে বাধা দেন।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদ হাসান প্রিন্স বলেন, নিয়ম বহির্ভূতভাবে সিলেটের মুসলিম সাহিত্য সংসদে তাঁতবস্ত্র ও হস্তশিল্প মেলা চলছিলো। এটি বন্ধে ভ্রাম্যমান আদালত চালানো হয়।

সাংবাদিকদের সাথে অসৌজন্যমূলক আচরণ প্রসঙ্গে তিনি বলেন, অভিযানের সুবিধার্থে প্রথমে সাংবাদিকদের বাইরে রাখা হয়েছে। ভ্রাম্যমান আদালত আইন অনুযায়ীই এটা করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত