কানাইঘাট প্রতিনিধি

১৬ আগস্ট, ২০১৮ ২৩:০০

কানাইঘাটে জমি নিয়ে সংঘর্ষে নিহত ১, আহত ৮

সিলেটের কানাইঘাটে জমি নিয়ে বিরোধের জেরে দু’পক্ষের সংঘর্ষে ফারুক আহমদ (৪২) নামে এক ব্যক্তি নিহত ও অন্তত ৮জন আহত হয়েছেন। নিহত ফারুক আহমদ পৌরসভার বায়মপুর গ্রামের মৃত আসদ রাজার পুত্র। তিনি দীর্ঘদিন প্রবাসে ছিলেন, ৩ বছর পূর্বে ফারুক আহমদ লন্ডন থেকে বাড়িতে চলে আসেন।

 স্থানীয় এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার বায়মপুর গ্রামের মৃত আরব আলীর পুত্র ইসলাম উদ্দিন গংদের সাথে নিহত ফারুক আহমদ গংদের সাতবাঁক ইউপির কুওরেরমাটি গ্রামের ৬৬শতক ফসলী জমি নিয়ে দীর্ঘদিন থেকে বিরোধ ও মামলা মোকদ্দমা চলে আসছে। এ নিয়ে পূর্বেও দু’পক্ষের মধ্যে মারামারি হয়েছে। এরই জের ধরে বৃহস্পতিবার সকাল ৬টায় ফারুক আহমদ তার ভাই আলা উদ্দিন ও মাসুক আহমদ গংরা বিরোধীয় জমিতে ধানের চারা রোপন করতে গেলে প্রতিপক্ষ ইসলাম উদ্দিন, তার ভাই সাবেক ইউপি সদস্য শরীফ উদ্দিন ও আব্দুন নুর গংরা বাঁধা প্রদান করেন। একপর্যায়ে উভয় পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এতে গুরুতর আহত অবস্থায় এক পক্ষের ফারুক আহমদ, আলা উদ্দিন, মাসুক আহমদ ও অপর পক্ষের ইসলাম উদ্দিন, তার ভাজিতা সেলিম আহমদকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে সিওমেক হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে নিয়ে যাওয়ার পর ফারুক আহমদের মৃত্যু হয়।

আহত হাছান আহমদ, শামীম আহমদ, ফয়জুল হাসানকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। ঘটনার পর কানাইঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদ সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এব্যাপারে থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদ জানান, দীর্ঘদিন থেকে ইসলাম উদ্দিন ও আলা উদ্দিন গংদের পরিবারের মধ্যে ফসলী জমির মালিকানা নিয়ে বিরোধ চলে আসছিল। এর জের ধরে সংঘর্ষে আহত ফারুক আহমদ ওসমানী হাসাপাতালে মারা গেছেন। এ ঘটনার সাথে জড়িত থাকার সন্দেহে দু’জনকে আটক করা হয়েছে বলে তিনি জানান। তবে পুলিশি তদন্তের স্বার্থে আটককৃতদের নাম গোপন রেখেছে।

আপনার মন্তব্য

আলোচিত