জামালগঞ্জ প্রতিনিধি

১৯ আগস্ট, ২০১৮ ১৭:২০

জামালগঞ্জ বিএনপির নবগঠিত কমিটির স্থগিতাদেশ প্রত্যাহারের দাবি

সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলা বিএনপির উদ্যোগে নবগঠিত জামালগঞ্জ উপজেলা কমিটির উপর স্থগিতাদেশ প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৯ আগস্ট) বিক্ষোভ মিছিল শেষে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন সদ্য ঘোষিত উপজেলা কমিটির সিনিয়র সহসভাপতি মো. সিরাজ মিয়া, সহসভাপতি শফিকুর রহমান, সহসভাপতি নজীর আলী, সাধারণ সম্পাদক শাহ মো. শাহজাহান, যুগ্ম সাধারণ সম্পাদক জুলফিকার চৌধুরী রানা, গোলাম সারোয়ার, জাকির হোসেন ভুঁইয়া, শাহিন আহমদ, সাংগঠনিক সম্পাদক নূরে আলম ফরায়জী, দপ্তর সম্পাদক সামছুজ্জামান ধন মিয়া, অর্থ সম্পাদক ফরিদ মিয়া, মৎস্য বিষয়ক সম্পাদক জয়নাল আবেদীন, যুব বিষয়ক সম্পাদক আব্দুল আলী, সহযুব বিষয়ক সম্পাদক মাসুক মিয়া, নির্বাহী সদস্য মফিজুর রহমান, সাদাত আলী, তারা মিয়া প্রমুখ।

এছাড়া ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। বক্তারা সদ্য ঘোষিত কমিটি স্থগিত করায় ক্ষোভ প্রকাশ করেন এবং অবিলম্বে তা প্রত্যাহারের দাবি জানান।

এ সময় সদ্য ঘোষিত কমিটির সাধারণ সম্পাদক শাহ মো. শাহজাহান উপজেলা বিএনপির পক্ষ থেকে সুনামগঞ্জ জেলা কমিটিকে আগামী ১০ দিনের মধ্যে স্থগিতাদেশ প্রত্যাহার দাবি জানান। সেই সাথে সংস্কারপন্থী নেতা নজির হোসেনকে জামালগঞ্জ থেকে অবাঞ্চিত ও নজির হোসেনের অনুসারী নূরুল আফিন্দি ও আব্দুল মালিককে রাজনৈতিকভাবে জামালগঞ্জে নিষিদ্ধ ঘোষণা করেন।

উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডের কয়েক শতাধিক নেতাকর্মী বিক্ষোভ মিছিল শেষে সমাবেশে উপস্থিত ছিলেন।

জানা যায়, ১২ আগস্ট সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমদ মিলন ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম নূরুল স্বাক্ষরিত ১৬১ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন করা হয়। ঘোষিত কমিটিতে প্রত্যাশিত পদবী না পাওয়া ও পদবঞ্চিত নেতা-কর্মীগণ পরবর্তীতে দলের মহাসচিব বরাবরে লিখিত নালিশ করেন। এরই প্রেক্ষিতে জেলা বিএনপির সভাপতি সাধারণ সম্পাদকের নির্দেশক্রমে ১৮ আগস্ট জেলা বিএনপির দপ্তর সম্পাদক জামাল উদ্দিন বাকের স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে সদ্য গঠিত জামালগঞ্জ ও তাহিরপুর উপজেলা বিএনপির কমিটি স্থগিত করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত