সুনামগঞ্জ প্রতিনিধি

১৯ আগস্ট, ২০১৮ ২১:২৯

জামালগঞ্জ ও তাহিরপুর উপজেলা বিএনপির কমিটি স্থগিত

কমিটি গঠনের শুরু থেকেই নানা অভিযোগ উঠার পর সুনামগঞ্জের জামালগঞ্জ ও তাহিরপুর উপজেলা বিএনপির কমিটির কার্যক্রম স্থগিত করা হয়েছে। জেলা বিএনপির দপ্তর সম্পাদক জামাল উদ্দিন বাকের তাঁর স্বাক্ষরিত চিঠি নিজের ফেসবুক পোস্টে শেয়ার করেছেন।

রোববার (১৯ আগস্ট) দুপুরে ১টায় দুইটি চিঠি ফেসবুকে শেয়ার করেন তিনি। তবে চিঠির স্বাক্ষরে ১৮ আগস্ট উল্লেখ রয়েছে।

জামালগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি নুরুল হক আফিন্দী ও তাহিরপুর উপজেলা কমিটির সভাপতি নুরুল ইসলামকে পৃথকভাবে দলীয় চিঠিতে বিষয়টি অবগত করা হয়েছে বলে জানা গেছে। চিঠিতে উল্লেখ করা হয়েছে, গত ১২ আগস্ট জেলা বিএনপি কর্তৃক জামালগঞ্জ ও তাহিরপুর উপজেলা বিএনপির কমিটি জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশে স্থগিত করা হইল।

রোববার দুপুরে কমিটি স্থগিতের চিঠি পেয়েছেন বলে জানিয়েছেন, জামালগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি নুরুল হক আফিন্দী ও তাহিরপুর উপজেলা কমিটির সভাপতি নুরুল ইসলাম। জেলা বিএনপির দপ্তর সম্পাদক জামাল উদ্দিন বাকেরও দুই উপজেলা বিএনপির কমিটি স্থগিত করার বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, গত ১২ আগস্ট জেলা বিএনপি জামালগঞ্জ ও তাহিরপুর উপজেলা কমিটি অনুমোদন দেন। কমিটি অনুমোদন দেয়ার পরপরই প্রতিবাদ জানান দুই উপজেলা বিএনপির সভাপতিসহ দায়িত্বশীলরা। বুধবার জামালগঞ্জ ও শুক্রবার তাহিরপুরে প্রতিবাদ সভা করেন দলের নেতাকর্মীরা। অভিযোগ করা হয়, মৃত ব্যক্তি ও আওয়ামী লীগের সদস্যদের দিয়ে অগঠনতান্ত্রিকভাবে দুই উপজেলা বিএনপির ঘোষণা দিয়েছেন জেলা কমিটি। এরপর পৃথকভাবে দুই উপজেলার সভাপতি বিএনপির মহাসচিবের কাছে লিখিত অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে মহাসচিব সুনামগঞ্জ জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে সদ্য ঘোষিত দুই কমিটি স্থগিত ও প্রত্যাহারের নির্দেশ দেন।

আপনার মন্তব্য

আলোচিত