বৃহস্পতিবার, , ১৫ নভেম্বর ২০১৮ ইং

সিলেটটুডে ডেস্ক

২০ আগস্ট, ২০১৮ ১৬:০০

নগরবাসীকে মেয়র আরিফের ঈদের শুভেচ্ছা

সিলেট সিটি করপোরেশনের সর্বস্তরের নাগরিকদের পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন নবনির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরী।

সোমবার (২০ আগস্ট) সংবাদমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এ শুভেচ্ছা জানান।

নবনির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, বছর ঘুরে আমাদের জীবনে আবার ফিরে এসেছে পবিত্র ঈদুল আজহা। মহান আল্লাহ বছরে আমাদের জন্য দুটি শ্রেষ্ঠ আনন্দের দিন উপহার দিয়েছেন। এর একটি ঈদুল ফিতর, অপরটি ঈদুল আজহা। দুই ঈদেরই রয়েছে বিশেষ বৈশিষ্ট্য। ঈদুল আজহা ত্যাগ ও কোরবানির বৈশিষ্ট্যে মণ্ডিত। এর সাথে জড়িত রয়েছে হযরত ইব্রাহিম (আ.) ও ইসমাঈল (আ.) এর মহান ত্যাগের নিদর্শন। এই ত্যাগের মূলে ছিল আল্লাহর প্রতি ভালবাসা এবং তার সন্তুষ্টি অর্জন।

নবনির্বাচিত মেয়র বলেন, ঈদ শান্তি, সহমর্মিতা ও ভ্রাতৃত্ববোধের অনুপম শিক্ষা দেয়। এ এক অনাবিল আনন্দ। যে আনন্দের কোনো তুলনা নেই। এ আনন্দ আল্লাহর নৈকট্য লাভের আনন্দ। এ আনন্দ গুনাহ মাফের এবং বৈষয়িক ব্যস্ততাকে বাদ দিয়ে পরলৌকিক জগতের পাথেয় সংগ্রহ করার আনন্দ। এ আনন্দ গরিব-দুঃখীর সাথে একাত্ম হওয়ার আনন্দ। এ আনন্দ পশু কোরবানির সাথে সাথে মনের পশুকে পরাস্থ করার আনন্দ।

ঈদে ধনী-গরিব নির্বিশেষে সকল নাগরিকদের জীবনে আনন্দের বার্তা বয়ে নিয়ে আসুক এ কামনা করে আরিফুল চৌধুরী বলেন, ‘পবিত্র এ দিনে আমি মহান আল্লাহর কাছে নগরীর নাগরিকদের উত্তরোত্তর উন্নতি, সমৃদ্ধি ও অব্যাহত শান্তি কামনা করছি।’

আপনার মন্তব্য

আলোচিত