সিলেটটুডে ডেস্ক

২১ আগস্ট, ২০১৮ ২০:৫০

সিলেটে কুড়িয়ে পাওয়া টাকা ফেরত দিলেন ছাত্রলীগ নেতা

সিলেটে সততার অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন এক ছাত্রলীগ নেতা। রাস্তায় কুড়িয়ে পাওয়া টাকা মালিকের কাছে পৌঁছানোর জন্য নিজ খরচে মাইকিং সহ বিভিন্ন জায়গায় নানা ধরনের প্রচারণা চালানোর পর অবশেষে মঙ্গলবার সকালে গরু ব্যবসায়ীর খুইয়ে যাওয়া নগদ ৮৪ হাজার টাকা ফেরত দেওয়া হয় মালিকের কাছে।

টাকা ফিরিয়ে পেয়ে কান্নায় ভেঙে পড়েন সুনামগঞ্জের আরফিন নগরের গরু ব্যবসায়ী মো. আব্দুল গণি। তিনি কান্নাজড়িত কণ্ঠে বলেন যখন টাকা হারিয়ে যায় তখন তিনি একদম আশা ছেড়ে দিয়েছিলেন এবং তার সাথের অনেক ব্যবসায়ীর কাছে টাকাটি হারিয়ে যাওয়ার কথা বলে কান্নাকাটিও করেন তিনি।

টাকা ফেরত পেয়ে সিলেট মহানগর ছাত্রলীগ নেতা সাইদুল হক সাইদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন মো. আব্দুল গণি।

জানা যায়, মঙ্গলবার (২১ আগস্ট) ভোরে সিলেট মহানগর ছাত্রলীগ নেতা সাইদুল হক সাইদ তার বাসা থেকে রিকাবীবাজারের উদ্দেশ্যে রওয়ানা দেন। এসময় নগরীর রিকাবীবাজার পয়েন্টে টাকা সহ কালো পলিথিনে মোড়ানো একটি ব্যাগ পান। সেই ব্যাগ হাতে নিয়ে তিনি দেখতে পান এতে ৮৪ হাজার টাকা রয়েছে। তাৎক্ষণিক তিনি ঐ এলাকার আশপাশ ও স্থানীয় লোকদের ডেকে এনে বিষয়টি অবহিত করেন ও সকাল থেকে বিভিন্নভাবে রিকাবীবাজার সহ বিভিন্ন এলাকায় প্রচারণা চালান।

পরবর্তীতে সকাল ১০টায় গরু ব্যবসায়ী মো. আব্দুল গণি এসে টাকাটি তার বলে দাবি করেন। তাছাড়া টাকাটি তার হিসেবে বিভিন্ন ধরনের প্রমাণ ও সাক্ষ্য উপস্থাপন করেন।

পরবর্তীতে অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা সুভাষ চন্দ্র দাস, ব্যবসায়ী সুশীল পাল সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে গরু ব্যবসায়ী মো. আব্দুল গণির কাছে টাকাগুলো ফেরত দেওয়া হয়।

আপনার মন্তব্য

আলোচিত