নিজস্ব প্রতিবেদক

০৯ জুলাই, ২০১৫ ২২:১০

বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর এমএ আজিজ আর নেই, শুক্রবার জানাযা

জাতির জনক বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর, মহান মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক, বিয়ানীবাজার আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি এম এ আজিজ আর নেই। বৃহস্পতিবার বিকেল ৫টা ৩০মিনিটে কালিঘাটস্থ তাঁর মেয়ের বাসভবনে মৃত্যুবরণ করেছেন।

মৃত্যু কালে তাঁর বয়স হয়েছিল(৯৮) বছর। মৃত্যুকালে তিনি ২পুত্র ও ৩কন্যা সহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুনিগ্রাহী রেখে গেছেন।

এদিকে তাঁর মৃত্যু খবর ছড়িয়ে পড়লে শুভানুধ্যায়ী, আওয়ামীলীগের নেতাকর্মী, সমগ্র বিয়ানীবাজারবাসীর মধ্যে শোকের ছায়া নেমে আসে। তাঁকে এক নজর দেখার জন্য শহরের আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা কালিঘাটস্থ তাঁর মেয়ের বাসভনে আসেন।

তাঁর মৃত্যুর সংবাদ শুনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি, টেলিফোনে তাঁর ছেলের সাথে কথা বলেন এবং সমবেদনা প্রকাশ করেন।

তাঁর মুত্যর সংবাদ শুনে ছুটে আসেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোটেক মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট নিজাম উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান, জেলা আওয়ামীলীগ নেতা ফারুক আহমদ, জেলা আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক জগলু চৌধুরী, উপ-প্রচার ওপ্রকাশনা সম্পাদক মস্তাক আহমদ পলাশ, কেন্দ্রীয় যুবলীগ নেতা এডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন।

এমএ আজিজের জানাজার নামাজ শুক্রবার ২টা১৫মিনিটে বিয়ানীবাজারস্থ ইমামবাড়ী হাফিজিয়া মাদ্রাসার ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হবে।

অর্থমন্ত্রীর শোক: বর্ষীয়ান জননেতা বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর এম এ আজিজের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন সিলেট ১আসনের সংসদ সদস্য মাননীয় অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। এক শোক বার্তায় তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

শিক্ষামন্ত্রীর শোক: মহান মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক বিয়ানীবাজার আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা জাতির জনক বঙ্গবন্ধু যাকে আজিজ বিয়ানীবাজারী হিসেবে সম্বোধন করতেন-বিয়ানীবাজারের আপমর জনতার প্রিয় নেতা এম এ আজিজের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি। এক শোক বার্তায় তিনি বলেন, মরহুম এম এ আজিজ ছিলেন আমার মুরব্বি ও অভিভাবক। মহান মুক্তিযোদ্ধে তাঁর ভূমিকার কারনে তিনি ইতিমধ্যে ইতিহাসে স্থান করে নিয়েছেন। তাঁর মৃত্যু আমাদের জন্য অপুরণীয় ক্ষতি। শিক্ষামন্ত্রী মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

এদিকে মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক এম এ আজিজের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুজ জহির চৌধুরী সুফিয়ান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, সিলেট জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট নিজাম উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান। শোক বার্তায় নেতৃবৃন্দ বলেন, মহান স্বাধীনতাযুদ্ধ সহ বাঙালির সকল অধিকার আদায়ের আন্দোলনে এম এ আজিজ ছিলেন অগ্রণী। তিনি তাঁর কর্মের জন্য আমাদের কাছে চিরস্মরণীয় হয়ে থাকবেন।

আপনার মন্তব্য

আলোচিত