নিউজ ডেস্ক

১০ জুলাই, ২০১৫ ০৩:১১

সিলেটে নির্ভয় লাইফ ইন্স্যুরেন্স চেক হস্তান্তর করল গ্রামীণফোন

গ্রামীণফোন নির্ভয় লাইফ ইনসুরেন্স সুবিধার মাধ্যমে আর্থিক সুবিধা পেলেন সিলেটের সালেহ আহমেদ পরিবার। বৃহস্পতিবার বিকেলে সিলেটের আম্বরখানাস্থ গ্রামীন ফোন সেন্টারে পরিবারটিকে বীমাকৄত অর্থ হিসেবে মোট ৫০,০০০ টাকা প্রদান করে এই মোবাইল সেবাদানকারী প্রতিষ্ঠানটি।

সদ্যমৃত সালেহ আহমেদ (৪২) এর ছেলে জাকির আহমেদ এই অর্থ গ্রহন করেন । তিনি বর্তমানে সিলেট কলেজে ২য় বর্ষে অধ্যয়নরত । তিনি জানান, এই অর্থের একটি উল্লেখযোগ্য অংশ তিনি উচ্চ শিক্ষার্থে ব্যয় করবেন ।

সহযোগী দুই প্রতিষ্ঠানের মাধ্যমে ২০১৩ সালের জুন মাস থেকে নিজেদের গ্রাহকদের অতিরিক্ত কোন প্রিমিয়াম ছাড়াই শুধুমাত্র মোবাইলের মাসিক খরচের উপর ভিত্তি করে “নির্ভয় লাইফ” বীমা সুবিধা দিয়ে আসছে গ্রামীণফোন। প্রকল্প চালুর এক বছরের মধ্যে ৩০ লক্ষেরও বেশি গ্রামীণফোন গ্রাহক এই সেবায় নিবন্ধন করেছেন।

সহযোগী এক প্রতিষ্ঠান মাইক্রোইনসিউর এর কান্ট্রি ম্যানেজার মীর রাশেদুল হোসেন বলেন, “বাংলাদেশের মাত্র ২-৩% শতাংশ মানুষ বীমা সুবিধার আওতায় রয়েছেন এবং তারা অধিকাংশ অবস্থাপন্ন পরিবারের। মাইক্রোইনসিউর এর মাধ্যমে আমাদের লক্ষ্য হচ্ছে দেশের আপামর জনতার কাছে বীমা সেবার সুবিধা পৌছে দেওয়া।”

নির্ভয় লাইফ সেবা গ্রাহকদের কাছে প্রচলনের কারণ হিসেবে গ্রামীণফোনের মার্কেটিং ডিরেক্টর নেহাল আহমেদ বলেন, “বীমা করার সুবিধাগুলো  মানুষের কাছে এখনও পরিস্কার না। কোন রকম দূর্ঘটনার ফলে বীমাগ্রহনকারীর উত্তরাধীকাররা অর্থের দিক থেকে অন্তত নিশ্চিত থাকতে পারেন। গ্রাহকদের বিভিন্ন সমস্যার কথা চিন্তা করে এবং মৃত্যুপরবর্তী প্রাথমিক সাহায্যের জন্য নির্ভয় লাইফের উদ্যোগটি চালু করা হয়েছে”।

নির্ভয় লাইফ সেবার জন্য নিবন্ধন করতে গ্রাহককে *৭৭৭# নম্বরে ডায়াল করে পরবর্তী নির্দেশনাগুলো অনুসরণ করতে হবে। কোন গ্রাহক নিকটস্থ গ্রামীণফোন গ্রাহকসেবা কেন্দ্রে গিয়েও এই সেবার জন্য নিবন্ধন করতে পারবেন। উল্লেখযোগ্য দিক হচ্ছে তথ্য সরবরাহের সর্বোচ্চ ৫ দিনের মধ্যেই বীমার টাকা পৌছে পেয়ে যাবেন বীমা গ্রহনকারীর নিকট আত্মীয়রা। নির্ভয় বীমার অধীনে এখন পর্যন্ত সর্বমোট ৬৬ লক্ষ টাকার ১৭৬টি জীবন বীমার দাবী নিষ্পত্তি করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত