নিজস্ব প্রতিবেদক

১০ জুলাই, ২০১৫ ১৩:২৬

মন্ত্রী পরিষদে আরও পরিবর্তনের ইঙ্গিত অর্থমন্ত্রীর, দলীয় পদে থাকছেন আশরাফ (ভিডিও)

মন্ত্রীপরিষদে আরও পরিবর্তন আসছে বলে ইঙ্গিত দিয়েছেন অর্থমন্ত্রী অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। আজ সাংবাদিকদের এ সংক্রান্ত এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, ‘নতুন করে পরিবর্তন হচ্ছে কিনা সেটা বলা মুস্কিল; তবে প্রধানমন্ত্রী যখন হাত (হাতে) দিয়েছেন তখন দেখা যাক কি হয়। একটু পুণর্গঠন হবে, তবে কিভাবে হবে বলা মুশকিল। 

শুক্রবার দুপুরে সিলেট নগরে একটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন আবুল মাল আবদুল মুহিত। মন্ত্রণালয় থেকে অব্যাহতি দেওয়া হলেও সৈয়দ আশরাফ দলীয় পদে বহাল থাকবেন বলেও জানান মুহিত।

আশরাফকে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে অব্যাহতি দেওয়ার বিষয়টি আগে থেকেই জানতেন বলে জানান অর্থমন্ত্রী।

উল্লেখ্য, টানা কয়েকদিনের গুঞ্জনের মধ্যে বৃহস্পতিবার সৈয়দ আশরাফ হোসেনকে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে অব্যাহতি দিয়ে দপ্তরবিহীন মন্ত্রী করা হয়। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয় প্রবাসী কল্যান মন্ত্রনালয়ের দায়িত্বে থাকা খন্দকার মোশাররফ হোসেনকে।

শুক্রবার সিলেটে অর্থমন্ত্রীর অনুষ্ঠানেও প্রধান আলোচ্য ছিলো এই ইস্যুটি। সাংবাদিকদের প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী মন্ত্রী পরিষদের এই পরিবর্তনে স্থানীয় সরকার মন্ত্রনালয় আরোও গতিশীল হবে বলে মন্তব্য করেন।

তিনি বলেন, সৈয়দ আশরাফুল ইসলাম দলের সেক্রেটারী হওয়ার সময় দপ্তরবিহীন মন্ত্রী হওয়ার একটা প্রস্তাবও ছিলো। প্রধানমন্ত্রী এতোদিন পর এ প্রস্তাবই রূপায়ন করেছেন।

আজ সকালে সিলেট নগরীতে সুরমা নদীর ওপর নবনির্মিত কাজিরবাজার সেতু পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এসব মন্তব্য করেন মন্ত্রী।

দপ্তর পরিবর্তনের বিষয়টি তারা কয়েকজন আগেই জানতেন উল্লেখ করে অর্থমন্ত্রী আরোও বলেন, সৈয়দ আশরাফুল ইসলাম দলীয় পদে বহালই থাকছেন। স্থানীয় সরকার মন্ত্রনালয় অরোও গতিশীল হওয়ার ব্যাপারে আশাবাদ প্রকাশ করেন অর্থমন্ত্রী।

এর আগে ভোলানন্দ উচ্চ বিদ্যারয়ের নবনির্মিত চারতলা ভবনের উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

ভিডিও :

আপনার মন্তব্য

আলোচিত