হবিগঞ্জ প্রতিনিধি

১১ জুলাই, ২০১৫ ০২:২৩

উদ্বোধনের ৮ মাসেও শুরু হয়নি শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের কার্যক্রম

আনুষ্ঠানিক ভাবে উদ্বোধনের ৮ মাস পেরিয়ে গেলেও এখনও শুরু হয়নি শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর কার্যক্রম।

বৃহস্পতিবার সন্ধ্যায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ভবন পরিদর্শন করে অবিলম্বে কার্যক্রম শুরু নির্দেশ দিয়েছেন স্বরাষ্ট্র সচিব ড. মোজ্জামেল হোসেন খান।

জানা যায়, শায়েস্তাগঞ্জে কোন ফায়ার সার্ভিস সেন্টার না থাকায় দীর্ঘদিন ধরে ওই এলাকার লোকজন একটি ফায়ার সার্ভিস স্টেশনের দাবি জানিয়ে আসছিলেন। এ প্রেক্ষিতে গণপূর্ত বিভাগের মাধ্যমে শায়েস্তাগঞ্জে ভবন নির্মাণ কাজ শুরু হয়। টেন্ডারের মাধ্যমে ঠিকাদার মোঃ আব্দুল কদ্দুছ ৮৫ লাখ টাকা ব্যয়ে তিনতলা ভবনটি নির্মাণের কাজ শুরু করেন। ২০১২ সালের ২০ জুলাই নির্মাণ কাজ উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির।

২০১৩ সালের জুন মাসে এর নির্মাণ কাজ শেষ হবার কথা ছিল। কিন্তু শেষ পর্যায়ে এসে কাজ বন্ধ করে দেয় ঠিকাদারী প্রতিষ্ঠান। ২০১৪ সালের ২৯ নভেম্বর হবিগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এলে কোন রকমে ভবনটি রং করে উদ্বোধনের ব্যবস্থা করা হয়। আনুষ্ঠানিকভাবে ভবনটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু উদ্বোধনের প্রায় ৮ মাস পেরিয়ে গেলেও এখনো এর কার্যক্রম চালু হয়নি।

বৃহস্পতিবার সন্ধ্যায় শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ভবন পরিদর্শন করেন স্বরাষ্ট্র সচিব ড. মোজ্জামেল হোসেন খান। এ সময় জেলা প্রশাসক সাবিনা আলম, সিলেটের অতিরিক্ত ডিআইজি ড. আক্কাছ উদ্দিন ভূইয়া, পুলিশ সুপার জয় কুমার ভদ্র, হবিগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মোঃ মনিরুজ্জামান প্রমূখ উপস্থিত ছিলেন।

এ সময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মোঃ মনিরুজ্জামান জানান, ভবনের কাজ শেষ হলেই কার্যক্রম শুরু হবে। কার্যক্রম শুরু করার জন্য বরাদ্দ এসেছে। কিন্তু গণপূর্ত বিভাগ এখনও ভবনটি আমাদের কাছে হস্তান্তর করেনি।

আপনার মন্তব্য

আলোচিত