সুনামগঞ্জ প্রতিনিধি

২৩ সেপ্টেম্বর, ২০১৮ ১৮:২৬

মুক্তিযোদ্ধা কোটা বহাল রাখার দাবিতে সুনামগঞ্জে বিক্ষোভ

সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা বহাল রাখার দাবিতে সুনামগঞ্জ পৌর শহরে বিক্ষোভ করেছেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের জেলা শাখার সদস্যরা। পরে একই দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দিয়েছেন তারা।

রোববার (২৩ সেপ্টেম্বর) দুপুর ১২টায় জেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয় থেকে পৌর শহরে এই বিক্ষোভ মিছিল হয়। মিছিল নিয়ে শহরের আলফাত স্কয়ার (ট্রাফিক পয়েন্ট) এলাকায় গিয়ে সমাবেশ করেন তারা।

সমাবেশে বক্তব্য দেন সংগঠনের জেলা শাখার সহসভাপতি গোলাম আরিফ ও নুর হোসেন, সাধারণ সম্পাদক নোমানুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক রুবেল আহমদ, সাংগঠনিক সম্পাদক আনিরুজ্জামান, জেলার বিশ্বম্ভরপুর উপজেলা শাখার সভাপতি মামুনুর রশিদ, তাহিরপুর উপজেলা শাখার সভাপতি খসরু ওয়াহিদ চৌধুরী, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ প্রমুখ। পরে আবার মিছিল নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে স্মারকলিপি দেন তারা।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, সরকারি চাকরি থেকে মুক্তিযোদ্ধা কোটা বাদ দেওয়ার বিষয়টি মুক্তিযুদ্ধের চেতনায় লালিত দেশপ্রেমিক জনগণ মেনে নেবে না। এই কোটা কোনোভাবেই বাদ দেওয়া যাবে না। মুক্তিযোদ্ধা কোটা বাদ দিতে মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী একটি মহল ষড়যন্ত্র করছে। এই ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে। সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা অবশ্যই রাখতে হবে।

আপনার মন্তব্য

আলোচিত