সুনামগঞ্জ প্রতিনিধি

২৫ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:৩৬

প্রাথমিক শিক্ষাকে অষ্টম শ্রেণি পর্যন্ত করা হবে: প্রতিমন্ত্রী মান্নান

অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান বলেছেন, ‘প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনভাতাসহ সকল বৈষম্য দূর করা হবে। দেশের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়কে পর্যায়ক্রমে অষ্টম শ্রেণি পর্যন্ত করা হবে। ইতোমধ্যে কাজ শুরু হয়েছে। আগামী সরকারের আমলে তা বাস্তবায়ন করা হবে। তবে শিক্ষকদের বিভেদ দূর করে ঐক্যের সাথে শিক্ষিত জাতি গঠনে কাজ করতে হবে। শিশুদের বই পড়ানোর পাশাপাশি মনের দরজা খোলে দিতে হবে। তাদের মধ্যে একুশ শতকের বার্তা দিতে হবে। তাহলেই নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনায় বেড়ে উঠে জাতিকে শিক্ষিত হিসেবে গড়ে তুলবে।’

মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) বিকালে সুনামগঞ্জ জেলা সরকারি প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শহরের শহীদ আবুল হোসেন মিলনায়তনে শিক্ষকদের সম্মেলনে অনুষ্ঠিত হয়। সম্মেলনের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের জেলা শাখার সদস্য সচিব গোলাম সরোয়ার লিটন।

জেলা সরকারি প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির আহবায়ক হারুনুর রশিদের সভাপতিত্বে ও শিক্ষক বিপ্লব চন্দ্র দাসের পরিচালনায় সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন, পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. হারুন অর রশিদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. নুরুজ্জামান, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা পঞ্চানন বালা, সংগঠনের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণ তাঁতি লীগের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম সোহেল, কেন্দ্রীয় কমিটির সভাপতি সামছুদ্দিন মাসুদ।

সম্মেলন শেষে সন্ধ্যায় কাউন্সিলের মাধ্যমে হারুন রশীদকে সভাপতি ও প্রণব দাস মিঠুকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত