শনিবার, , ১৫ ডিসেম্বর ২০১৮ ইং

নিজস্ব প্রতিবেদক

১১ অক্টোবর, ২০১৮ ১৮:০৯

নগরীর ৪৮ পূজামণ্ডপে সিসিকের অনুদান

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সিলেট সিটি করপোরেশনের উদ্যোগে মতবিনিময় সভা এবং মহানগরীর ২৭টি ওয়ার্ডের ৪৮টি পূজামণ্ডপে ৯ লাখ ৬০ হাজার টাকা অনুদান বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) বেলা সাড়ে ১২টায় সিলেট সিটি করপোরেশনের মেয়র কার্যালয়ে এই মতবিনিময় সভা এবং অনুদান বিতরণ করা হয়।

সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে এতে মহানগরীর বিভিন্ন পূজামণ্ডপের প্রতিনিধিবৃন্দ এবং পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দ বিভিন্ন প্রস্তাবনা তুলে ধরেন।

মতবিনিময়কালে সিলেট সিটি করপোরেশন কর্তৃপক্ষ ছাড়াও র‌্যাব, পুলিশ ও ফায়ার সার্ভিসের প্রতিনিধিবৃন্দ দুর্গাপূজাকে সামনে রেখে তাদের সর্বাত্মক সহযোগিতার প্রতিশ্রুতি দেন।

মতবিনিময়কালে মেয়র আরিফুল হক চৌধুরী জানান, শারদীয় দুর্গাপূজা যাতে উৎসবমুখর পরিবেশে উদযাপন করা হয় সেজন্য সিটি করপোরেশনের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা করা হবে। প্রতিবারের মতো এবারও নগর ভবনসহ নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে শুভেচ্ছা তোরণ-আলোকসজ্জা করা হবে। এছাড়া মহানগরীর পূজামণ্ডপে পানি, বিদ্যুৎ সরবরাহের যাতে বিঘ্ন না ঘটে সে ব্যাপারেও সজাগ দৃষ্টি রাখা হবে। পূজা উপলক্ষে নগরীতে পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমও জোরদার করা হয়েছে, পর্যাপ্ত সংখ্যক এলইডি লাইটেরও ব্যবস্থাও করা হয়েছে। সিসি ক্যামেরার মাধ্যমেও সার্বক্ষণিক কড়া নজরদারীতে থাকবে মণ্ডপ এবং গুরুত্বপূর্ণ সড়ক।

মেয়র আরও বলেন, সিলেট সম্প্রীতির নগরী। এখানে সব ধর্মের মানুষের বসবাস রয়েছে। একে অপরের প্রতি সহানুভূতি, মায়া, মমতা, ভালোবাসাই এ নগরীর সংস্কৃতি। তিনি বলেন, ‘ধর্ম যার যার রাষ্ট্র সবার, তাই রাষ্ট্রের অন্যতম উৎসবও সবার।

সিলেট সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বদরুল হকের পরিচালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম, রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী চন্দ্রনাথানন্দ মহারাজ, পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় উপদেষ্টামন্ডলীর সদস্য বিরাজ মাধব চক্রবর্তী মানস, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট মৃত্যুঞ্জয় ধর ভোলা, কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদের সদস্য রজত কান্তি ভট্টাচার্য, মহানগর পূজা উদযাপন কমিটির সভাপতি সুব্রত দেব, সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, সিলেট মেট্রোপলিটন পুলিশের এডিসি সুজ্ঞান চাকমা, র‌্যাব-৯ এর উপপরিচালক নাহিদ হাসান, ফায়ার সার্ভিসের ডিএডি দিনমনি শর্মা, সিলেট সিটি করপোরেশনের কাউন্সিলরদের পক্ষ থেকে ১৩নং ওয়ার্ড কাউন্সিলর শান্তুনু দত্ত সন্তু বক্তব্য রাখেন।

সভায় মহানগরীর ৪৮টি সার্বজনীন পূজামণ্ডপের প্রতিনিধির হাতে ২০ হাজার টাকা করে ৯ লাখ ৬০ হাজার টাকা অনুদান প্রদান করা হয়।

সভায় আরও উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের কাউন্সিলর আজম খান, রাশেদ আহমদ, সিকন্দর আলী, বিপ্লব কর সম্রাট, সংরক্ষিত আসনের কাউন্সিলার শাহানারা বেগম শানু, নাজনীন আক্তার কনা, রেবেকা আক্তার লাকী, মাসুদা সুলতানা।

এছাড়া সভায় সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী মো. রুহুল আলম, প্রশাসনিক কর্মকর্তা মো. হানিফুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত