সিলেটটুডে ডেস্ক

১৮ অক্টোবর, ২০১৮ ১২:৪৪

অপশক্তির বিরুদ্ধে, শুভ শক্তির জয়ের জন্য দেবী দুর্গার আগমন: মেয়র আরিফ

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, শারদীয় দুর্গাপূজা বাঙালীর একটি অন্যতম উৎসব। সনাতন ধর্মাবলম্বীরা অত্যন্ত আড়ম্ভরপূর্ণভাবে এই উৎসবে অংশ নেন।

তিনি বলেন, সমাজে এখনও অসুর শক্তির প্রভাব বিদ্যমান থাকায় অনেকাংশে নগরের উন্নয়নে বাধার সৃষ্টি হয়। তাই এই অসুর শক্তির বিরুদ্ধে আমাদের সকলকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। অপশক্তির বিরুদ্ধে শুভ শক্তির জয় হওয়ার জন্য পৃথিবীতে সনাতন ধর্মাবলম্বীরা এই বৃহত্তম ধর্মীয় উৎসবে দেবী দুর্গার কাছে প্রার্থনা করেন। সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত সিলেট আর এই দৃষ্টান্ত যুগ যুগ থেকে সিলেটে বিদ্যমান আছে বলেই ধর্ম যার যার উৎসব সবার এই রীতিতে আমরা এগিয়ে চলছি।

তিনি গত বুধবার (১৭ অক্টোবর) রাতে নগরীর রামকৃষ্ণ মিশন, দক্ষিণ সুরমার শিববাড়ী মহামায়া সার্বজনীন পূজা মণ্ডপ, সীতারাম সার্বজনীন পূজা মণ্ডপ ও আনন্দময়ী পূজা মণ্ডপ পরিদর্শন করতে গিয়ে পৃথক অনুষ্ঠানে এসব কথা বলেন।

পূজা মণ্ডপ পরিদর্শনে গেলে এসময় মেয়রকে পূজা কমিটির পক্ষ থেকে ফুলের শুভেচ্ছা ও সম্মাননা ক্রেস্ট দিয়ে অভিনন্দন জানানো হয়।

রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী চন্দ্রনাথানন্দ মহারাজ, পরিতোষ কান্তি কর পিনাক, উজ্জল রঞ্জন চন্দ সহ এসব মন্দির কমিটির অন্যান্য কর্মকর্তাবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত