সিলেটটুডে ডেস্ক

২১ অক্টোবর, ২০১৮ ১৩:০২

জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে সিলেটে নিসচা’র র‌্যালী

২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০১৮ সফলের লক্ষে সিলেটে র‌্যালী করেছে সামাজিক আন্দোলন নিরাপদ সড়ক চাই (নিসচা)।

রোববার (২১ অক্টোবর) সকালে নিসচা সিলেট জেলা ও মহানগর শাখার যৌথ উদ্যোগে সিলেট সিটি কর্পোরেশন থেকে এক বর্ণাঢ্য স্বাগত র‌্যালিটি বের করা হয়।
র‌্যালিটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে এক পথসভার মাধ্যমে সমাপ্ত হয়।

নিসচা সিলেট মহানগর শাখার সভাপতি রোটা. এম. ইকবাল হোসেনের সভাপতিত্বে ও জেলা শাখার সাধারণ সম্পাদক শাহ মো. লোকমান আলী ও মহানগরের সাধারণ সম্পাদক আব্দুল হাদী পাবেলের যৌথ পরিচালনায় র‌্যালী ও পথসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসএমপি উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন নিসচা কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক ও আজীবন সদস্য মো. জহিরুল ইসলাম মিশু। স্বাগত বক্তব্য রাখেন নিসচা সিলেট জেলা শাখার সভাপতি এম. বাবর লস্কর। বিশেষ অতিথির বক্তব্য রাখেন এসএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) নিকুলিন চাকমা, ড্রিম সিলেটের চেয়ারম্যান শেখ তোফায়েল আহমদ শেপুল।

র‌্যালী পরবর্তী পথসভায় প্রধান বক্তার বক্তব্যে নিসচা কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক ও আজীবন সদস্য মো. জহিরুল ইসলাম মিশু বলেন, জাতীয় নিরাপদ সড়ক দিবস সফল করার লক্ষ্যে দেশব্যাপী নিসচার সকল শাখা সংগঠন একযুগে কাজ করে যাচ্ছে। শুধু নিরাপদ সড়ক দিবস পালনের মাধ্যমে নয়, সারা বছর জুড়ে নিসচা সড়ক দুর্ঘটনারোধে সচেতনতামূলক কাজ পরিচালনা করে যাচ্ছে। তিনি নিসচার কার্যক্রমে সক্রিয়ভাবে অংশগ্রহণ করার জন্য সবাইকে আহ্বান জানান।

প্রধান অতিথির বক্তব্যে এসএমপি উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সাল মাহমুদ বলেন, সবাইকে আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকতে হবে। আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে আইন মেনে চললে দেশে সড়ক দুর্ঘটনা রোধ করা সম্ভব। তিনি নিসচার কেন্দ্রীয় চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের ভূয়সী প্রশংসা করেন এবং এই সংগঠনের কার্যক্রমে এসএমপির পক্ষে সব ধরণের সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

সভায় নিসচা সিলেট জেলা ও মহানগর শাখার নেতৃবৃন্দ আগামীকাল ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০১৮ উপলক্ষে সকাল সাড়ে ৯টায় সিলেট জেলা প্রশাসকের কার্যালয় থেকে র‌্যালী ও সমাবেশে সকলকে উপস্থিত থাকার জন্য আহ্বান জানান।

সভায় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন নিসচা সিলেট জেলা শাখার সহ সভাপতি আব্দুর রহমান, আশরাফ উদ্দিন রুবেল, মহানগর শাখার সহ সভাপতি ইমানুর রশিদ চৌধুরী, মিলন আহমদ, মহানগর শাখার সহ সাধারণ সম্পাদক সাদেকুর রহমান চৌধুরী, জেলা শাখার সহ সাধারণ সম্পাদক মাহমুদ হোসেন খান, ইমতিয়াজ হোসেন আরাফাত, মহানগরের সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, অর্থ সম্পাদক মিয়া মো. রুস্তম মাসুদ, দুর্ঘটনা অনুসন্ধান সম্পাদক সোহেল চৌধুরী, জেলার প্রচার সম্পাদক ফয়ছল আহমদ, যুব বিষয়ক সম্পাদক আব্দুল মুকিত চৌধুরী রেজা, মহানগরের আইন সম্পাদক আতিকুর রহমান খান মুন্না, যুব বিষয়ক সম্পাদক মাসুদুজ্জামান তফাদার মুক্তার, দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন, জেলা ও মহানগর শাখার নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন  সৈয়দ আকরাম আল শাহান, আল আমিন খান, আব্দুর রহমান শুভ, মোজাম্মেল আলী, সুজন আহমদ, সুলতান মাহমুদ, আব্দুল মোমিন সুমন, রাহেল আলম, কবির আহমদ দিলু, আব্দুল কাইয়ূম, আশরাফ আহমদ, জইনুল ইসলাম, অরবিন্দ রায় অপু, আলবাব মাহমুদ, মো. জয়নুল আমিন, ডা. মো. লোকমান হেকিম, ইমদাদুল ইসলাম পাপ্পু, আশিক আহমদ, তৌসিফ মিয়া, আহসান হাবিব, আজহারুল ইসলাম, শাহ আলামিন, ইয়াসিন আরাফাত সুমন, হাকিম মনির চৌধুরী, জাবের আহমদ, মো. এমদাদুল হক, লিপন আহমদ, আজিজ চৌধুরী, আজিজুল হক গাজী, মোজাম্মেল আলী, মো. জুবেল, মো. সুমন, মো. মাহিন, মো. সুলেমান, মহেশ ঘোষ, আব্দুর রহমান, স্বদেশ, মো. বদর উদ্দিন, নিয়াজ কুদ্দুস খান প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত