শ্রীমঙ্গল প্রতিনিধি

২১ অক্টোবর, ২০১৮ ১৬:১৮

মিটার রিডারদের কর্মবিরতিতে পুলিশ দিয়ে হয়রানির অভিযোগ

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ৬ষ্ট দিনের মতো অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করছেন মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির মিটার রিডার কাম মেসেঞ্জার কর্মীরা। চাকরি নিয়মিতকরণ, অতিরিক্ত কাজের চাপ কমানোও চাকরিচ্যুতদের পুনর্বহালের দাবিতে হওয়া এই কর্মবিরতি তুলে নিতে পুলিশ দ্বারা আন্দোলনকারীদের হয়রানি করা হচ্ছে বলে অভিযোগ করেছেন মিটার রিডার কাম মেসেঞ্জার কর্মীরা।

মিটার রিডার কাম মেসেঞ্জার কর্মীরা বলেন, ১৫ অক্টোবর থেকে আমরা শান্তিপূর্ণভাবে কর্মবিরতি পালন করে আসছি। আমাদের দাবি মেনে না নিয়ে পুলিশ এনে আমাদের ছত্রভঙ্গ করে দিয়েছে। আমাদের ব্যানার খুলে নেওয়া হয়েছে। আমাদের এক সাথে বসতে দেওয়া হচ্ছে না।

রোববার (২১ অক্টোবর) সরেজমিনে শ্রীমঙ্গলস্থ মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির কার্যালয়ের সামনে গিয়ে দেখা যায় কার্যালয়ের বাইরের রাস্তার পাশে প্রায় শতাধিক মিটার রিডার কাম মেসেঞ্জাররা কর্মবিরতি পালন করতে আবার নতুন ব্যানার নিয়ে তাদের দাবি মেনে নিতে একসাথে বসে সভা করছেন।

মিটার রিডার কাম মেসেঞ্জার নোয়াব আলী বলেন, আমরা আমাদের ন্যায্য অধিকার আদায়ের জন্য কর্মবিরতি করছি। আমাদের দিয়ে আগে মিটার রিডার অথবা মেসেঞ্জার যেকোন একটি পোস্টে কাজ করানো হতো। কিন্তু বর্তমানে দুটি পোস্ট মিলিয়ে একসাথে করায় কাজের চাপ অনেক বেশী হয়ে গেছে। এখন দুজনের কাজ একজন করতে হচ্ছে।

মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির ভারপ্রাপ্ত জেনারেল ম্যানেজার জাকির হোসেন সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মিটার রিডার কাম মেসেঞ্জারদের কাজে যোগ দেওয়ার জন্য আহবান জানানো হয়েছে। তাদের কোন রকম হয়রানি করা হচ্ছে না।

আপনার মন্তব্য

আলোচিত