সিলেটটুডে ডেস্ক

২২ অক্টোবর, ২০১৮ ১৭:৩৩

সিলেটের পর্যটন শিল্পকে এগিয়ে নেওয়ার আহবান বিভাগীয় কমিশনারের

দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে সিলেটের নবনিযুক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরীর সাথে চেম্বার নেতৃবৃন্দের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২২ অক্টোবর) বিকাল সাড়ে ৩টায় চেম্বার কার্যালয়ে এ সভার আয়োজন করা হয়।

সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ এর সভাপতিত্বে সভায় নবনিযুক্ত বিভাগীয় কমিশনার বলেন, বর্তমান সরকার দেশে বিনিয়োগবান্ধব পরিবেশ সৃষ্টিতে কাজ করে যাচ্ছে। এক্ষেত্রে সরকার প্রাইভেট সেক্টরকে বিশেষ গুরুত্ব দিচ্ছেন। তিনি বলেন, দেশের অর্থনীতিতে ব্যবসায়ীদের অবদান সব থেকে বেশী। তাই ব্যবসায়ীদের প্রতি বিশেষ দৃষ্টি রাখা প্রশাসনের দায়িত্ব ও কর্তব্য।

তিনি আরও বলেন, সিলেটের পাহাড়, নদী ও সারি সারি পাথর পর্যটন খাতের অত্যন্ত গুরুত্বপূর্ণ উপাদান। তিনি এই পাহাড়, নদী ও পাথরকে কাজে লাগিয়ে সিলেটের পর্যটন শিল্পকে এগিয়ে নেওয়ার আহবান জানান।

তিনি সিলেট চেম্বারের বিভিন্ন কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং সিলেটের ব্যবসায়ীদের কল্যাণে তার পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ মতবিনিময় সভায় মিলিত হওয়ার জন্য নবনিযুক্ত বিভাগীয় কমিশনারকে আন্তরিক ধন্যবাদ জানান।

তিনি বলেন, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ব্যবসায়ীদের স্বার্থ সংরক্ষণ ও দাবি-দাওয়া আদায়ে কাজ করার পাশাপাশি সিলেটে বিনিয়োগ বৃদ্ধি, ব্যবসা-বাণিজ্যের প্রসার এবং শিল্প ও পর্যটন খাতের উন্নয়নে কাজ করে থাকে। পর্যটন খাতে সিলেট অঞ্চল অত্যন্ত সম্ভাবনাময়। সিলেটের ট্যুরিস্ট স্পটগুলোর অবকাঠামোগত উন্নয়ন, যোগাযোগ ব্যবস্থা ও সুযোগ-সুবিধা বৃদ্ধি করা একান্ত প্রয়োজন।

তিনি আরও বলেন, ইতিপূর্বে সিলেট চেম্বার বিভাগীয় প্রশাসনের সহযোগিতায় ‘কিপ সিলেট ক্লিন’ কর্মসূচি বাস্তবায়ন করেছে এবং জিন্দাবাজার পয়েন্ট থেকে চৌহাট্টা পয়েন্ট পর্যন্ত রাস্তাকে ‘মডেল রোড’ হিসেবে ঘোষণা করেছে। তিনি এই কর্মসূচির কার্যক্রম অব্যাহত রাখার জন্য বিভাগীয় কমিশনারকে অনুরোধ জানান।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সিলেট চেম্বারের সিনিয়র সহসভাপতি মাসুদ আহমদ চৌধুরী, সহসভাপতি মো. এমদাদ হোসেন, পরিচালক জিয়াউল হক, মো. সাহিদুর রহমান, পিন্টু চক্রবর্তী, মুশফিক জায়গীরদার, এহতেশামুল হক চৌধুরী, মুকির হোসেন চৌধুরী, আব্দুর রহমান, চন্দন সাহা, ফালাহ উদ্দিন আলী আহমদ, মো. আব্দুর রহমান জামিল, হুমায়ুন আহমেদ, মো. আতিক হোসেন, মুজিবুর রহমান মিন্টু, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদিম হাসান খান প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত