সিলেটটুডে ডেস্ক

২৩ অক্টোবর, ২০১৮ ১০:৪৩

সিলেটে বই প্রদর্শনীর চতুর্থ দিন

ব্যাপক দর্শনার্থী এবং লেখক পাঠকের পদচারণায় মুখর শ্রীহট্ট প্রকাশের বই প্রদর্শনীর তুতীয় দিন অতিবাহিত হয়েছে সোমবার। দুপুরের পর থেকেই ধীরে ধীরে বাড়তে থাকে জনসমাগম। বিকাল থেকেই একে একে লেখক পাঠক আর দর্শনার্থীদের মিলনমেলায় পরিণত হয় প্রাঙ্গণ।

বিকালে শ্রীহট্ট থেকে বের হওয়া গীতিকার প্রবীর দেবনাথের দুটো বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। এদিন নীল সাগর ঢেউ এবং নারী গীতি শিরোনামের বই দুটোর মোড়ক উন্মোচন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন কবি সংগঠক ধ্রুব গৌতম, বেতার ও টেলিভিশনের শিল্পী অতীন্দ্র দেবনাথ টুটুল, বাউল শিল্পী বশির উদ্দিন সরকার, শিল্পী শংকর দাস, (লেখক) প্রবীর দেবনাথ (গীতিকবি), প্রকাশক জিবলু রহমান, শিল্পী ইলিয়াছ আকরাম, শিল্পী ও সংগঠক মামুন পারভেজ, দৈনিক বিজয়ের কণ্ঠের নির্বাহী সম্পাদক লুৎফুর রহমান তোফায়েল, শিল্পী প্রবীর দে প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন দৈনিক সিলেট মিররের ফিচার সম্পাদক, সঞ্জয়নাথ সঞ্জু।

উল্লেখ্য, সিলেট নগরীর দাঁড়িয়াপাড়ায় শনিবার থেকে শুরু হয়েছে সৃজনশীল প্রকাশনা প্রতিষ্ঠান শ্রীহট্ট প্রকাশের বারোদিন ব্যাপী এই একক বই প্রদর্শনী। মেঘনা-বি/১৮ নম্বর বাড়িতে প্রকাশনীর নিজস্ব কার্যালয় প্রাঙ্গণে এই প্রদর্শনী চলবে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত। প্রতিদিন বিকাল ৪ টা থেকে রাত ৮টা পর্যন্ত ৩০-৫০% ছাড়ে এখান থেকে বিভিন্ন বই কিনতে পারবেন।

ইতিহাস, মুক্তিযুদ্ধ, সংস্কৃতি, নাটক, গান, কবিতা, শিশুতোষ, ছড়া, প্রেম, গবেষণাধর্মীসহ মওলানা ভাসানী রচিত ও তাঁর উপর প্রকাশিত বইয়ের বিপুল সমাহার থাকছে এই বই প্রদর্শনীতে। এরবাইরে প্রতিদিন থাকছে শ্রীহট্ট প্রকাশ-এর নতুন বইয়ের মোড়ক উন্মোচন, বাউল সন্ধ্যা, সাংস্কৃতিক অনুষ্ঠান, মওলানা ভাসানীর উপর আলোচনাসভা।

আপনার মন্তব্য

আলোচিত