সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯ ইং

নিজস্ব প্রতিবেদক

২৭ অক্টোবর, ২০১৮ ২০:২৫

সিলেটের যারা পাচ্ছে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’

‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’ এর জন্য ৫০ জন তরুণের প্রতিষ্ঠান ও সংগঠনকে মনোনীত হয়েছে। এরমধ্যে আছে সিলেটের একাধিক সংগঠন ও প্রতিষ্ঠান।

রোববার বিকালে সাভারের শেখ হাসিনা জাতীয় যুব ইনস্টিটিউটে এই তরুণদের হাতে পুরস্কার তুলে দেবেন প্রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

এবার পুরস্কারপ্রাপ্তদের মধ্যে রয়েছে সর্বব্যাপী শিক্ষা খাতে মৌলভীবাজারের ‘দ্য স্টুডেন্টস অ্যাসোসিয়েশন’; সামাজিক খাতে সিলেটের ‘রিলেশন টু পিপল’; পরিবেশ রক্ষার মাধ্যমে টেকসই উন্নয়নে সুনামগঞ্জের ‘পরিবেশ ও হাওর উন্নয়ন সংগঠন’; এবং সাংস্কৃতিক বিপ্লবে সিলেটের ‘শিশু নাট’ ও আর্ট অ্যান্ড অটিজম ফাউন্ডেশন।

২০১৫ সালে প্রথমবার জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের আয়োজনে ১৫০০ আবেদন থেকে ৩০ জন তরুণ ও তাদের প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হয়। এক বছর বিরতি দিয়ে ২০১৭ সালে আবারও আয়োজন করা হয় জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের।

সিআরআইয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এবারের জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের আবেদনপত্র আহ্বানের পর দেশের ৬৪ জেলায় অ্যাক্টিভেশন কার্যক্রম চালায় ইয়াং বাংলা। পরে ৩২টি শিক্ষা প্রতিষ্ঠানে ক্যাম্পেইন চালানো হয়। দেশের বিভিন্ন স্থান থেকে ২৫০০ প্রতিষ্ঠানের আবেদন আসে।

২৪ অক্টোবর আবেদনের সময়সীমা শেষ হলে শুরু হয় বাছাই কার্যক্রম। প্রাথমিক পর্যায়ে পাওয়া ২৫০০ আবেদনপত্র থেকে বাছাই করা হয় ১০০টিকে। এরপর এসব প্রতিষ্ঠান ও সংগঠনের কার্যক্রম ঘুরে দেখে সমাজে তাদের প্রভাব এবং কার্যকারিতা বিবেচনা করে ৫০টি প্রতিষ্ঠানকে চূড়ান্তভাবে পুরস্কারের জন্য মনোনীত করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত