শুক্রবার, , ১৬ নভেম্বর ২০১৮ ইং

হবিগঞ্জ প্রতিনিধি

০৭ নভেম্বর, ২০১৮ ০১:০৬

বাহুবলে সরকারি বিল দখলকে কেন্দ্র করে সংঘর্ষে অর্ধশতাধিক আহত

হবিগঞ্জের বাহুবলে সরকারি বিল দখলকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে পুলিশসহ অর্ধশতাধিক লোক আহত হয়েছে। আহতদের মাঝে অন্তত ১৫ জনকে গুরুতর আহত অবস্থায় সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল ও অন্যান আহতদের বাহুবল হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংঘর্ষ নিয়ন্ত্রণে পুলিশ ৪৮ রাউন্ড সর্টগানের গুলি ও ১৩ রাউন্ড টিয়ার শেল ছুড়ে পরিস্থিতি শান্ত করে।

মঙ্গলবার দুপুরের দিকে বাহুবল উপজেলার গোহারুয়া গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ১৫ জনকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার গোহারুয়া গ্রামে একটি সরকারি বিল দীর্ঘদিন ধরে গ্রামেরই একটি পক্ষ ভোগদখল করে আসছে। ইদানিং একই গ্রামের অপর পক্ষের লোকজন উক্ত বিলটি দখলের পায়তারা শুরু করলে দু’পক্ষে বিরোধ সৃষ্টি হয়। এ বিরোধের জের ধরে মঙ্গলবার দুপুরের দিকে উভয়পক্ষে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। খবর পেয়ে স্থানীয় নেতৃবৃন্দ ও পুলিশ উভয় পক্ষকে শান্ত করেন। এর একঘন্টা পর দুপুর ৩টার দিকে ফের উভয় পক্ষ মুখোমুখি সংঘর্ষে লিপ্ত হয়। ঘন্টাব্যাপী এ সংঘর্ষে উল্লেখিত সংখ্যক লোক আহত হয়।

আহতদের মাঝে গুরুতর অবস্থায় সাজিদ মিয়া (৩৫), নছর উদ্দিন (৫০), লিটন মিয়া (২২), মর্তুজ আলী (৪৪), জাকারিয়া (২২), সাজিদ মিয়া (৩২), রাজু মিয়া (১৭), আল-আমিন (২০), ফারুক মিয়া তালুকদার (৬০), অলি মিয়া (২৫), মুতাহির (২৫), মনির মিয়া (৭০), নোমান (২৮) ও আব্দুল কাইয়ূম (৪০) কে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং আরো ৩৫ জনকে বাহুবল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া পুলিশের এসআই সজিব (৩০), এসআই রহিম (৪০), কনস্টেবল রাজু (২৬) ও রাজিব (২৫) সহ অন্যান্যদের বাহুবল হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

এ ব্যাপারে বাহুবল মডেল মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ মাসুক আলী জানান, ঘটনার সাথে জড়িত সন্ধেহে অন্তত ১৫ জনকে আটক করা হয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন আছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত