জৈন্তাপুর প্রতিনিধি

১০ নভেম্বর, ২০১৮ ২১:৩৩

জৈন্তাপুরের উন্নয়নে সকলের সহযোগিতা চান জেলা প্রশাসক

সিলেটের পর্যটন বিকাশে দেশব্যাপী জৈন্তাপুরের অঞ্চলের খ্যাতি রয়েছে উল্লেখ করে সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম বলেন- পর্যটন শিল্পকে ধরে রাখতে যা প্রয়োজন তা অচিরেই আমরা বাস্তবায়ন করব। জাফলং এলাকা থেকে বোমা মেশিন সরে যাওয়ার ফলে বর্তমানে পর্যটকদের পদচারণায় মুখোরিত হচ্ছে। উপজেলার প্রত্যন্ত অঞ্চল থেকে মেধাবী শিক্ষার্থীদের খুঁজে বের করে সর্বোচ্চ ডিগ্রি অর্জন করতে শিক্ষাখাতকে শক্তিশালী করতে হবে, এতেই উপজেলার উন্নয়ন সাধিত হবে।

শনিবার (১১ নভেম্বর ) বিকাল ৩টায় জৈন্তাপুর উপজেলা পরিষদের আয়োজনে পরিষদ মিলনায়তনে জৈন্তাপুর উপজেলা জনপ্রতিনিধি, সুশীল সমাজ, সাংবাদিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ ও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের নিয়ে উপজেলার বিভিন্ন উন্নয়ন, আগামীর সমস্যাও সম্ভাবনা নিয়ে এক মতবিনিময় সভায় আমন্ত্রিত অতিথিদের বক্তব্যের আলোকে সিলেটের জেলা প্রশাসক এসব কথা বলেন।

তিনি আরও বলেন- উপজেলার লোকজন যেভাবে জীবিত বাঘকে অস্ত্র ছাড়া আটক করতে পারে সেই ভাবে উপজেলার লোকজন নিজের উপজেলাকে উন্নয়নের শীর্ষে এগিয়ে নিতে সকলের সহযোগিতার আহবান জানান।এবং শ্রীপুর পাথর কোয়ারির ইজারা না থাকার পরও কিভাবে ইজারা নেয় তা দেখা যাবে।

উপজেলা নির্বাহী অফিসার মৌরীন করিমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, ভাইস চেয়ারম্যান এম বশির উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী মহিলা লীগের সভাপতি জয় মতি রাণী, জৈন্তাপুর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি কামাল আহমদ, সাধারণ সম্পাদক লিয়াকত আলী, জৈন্তাপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সিরাজুল হক, জৈন্তাপুর প্রেসক্লাবের সভাপতি শাহেদ আহমদ, জৈন্তাপুর অনলাইন প্রেসক্লাবের সভাপতি এম.এম.রুহেল, ইউপি চেয়ারম্যান এখলাছুর রহমান, মঞ্জুর এলাহী সম্রাট, আমিনুর রশিদ, মুক্তিযোদ্ধা যাদব ময় বিশ্বাস, আব্দুল হান্নান, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা এ.কে.এম আজাদ ভূঁইয়া।

এছাড়া মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মুনতাসির হাসান পলাশ, জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ খান মো. মইনুল জাকির, ইউপি চেয়ারম্যান শাহ আলম চৌধুরী তোফায়েল, নিজপাট ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আতাউর রহমান বাবুল, জৈন্তাপুর প্রেসক্লাবের সদস্য গোলাম সরওয়ার বেলাল, জৈন্তাপুর অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. রেজওয়ান করিম সাব্বির, জৈন্তাপুর প্রেসক্লাবের প্রচার সম্পাদক শাহজাহান কবির খান, অর্থ সম্পাদক শোয়েব আহমদ, জৈন্তাপুর অনলাইন প্রেসক্লাবের সদস্য শোয়েব উদ্দিন, জৈন্তাপুর উপজেলা যুবলীগের আহবায়ক আনোয়ার হোসেন, যুগ্ম আহবায়ক কুতুব উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা সিদ্দিুকুর রহমান, জৈন্তাপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল জলিল তালুকদার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জসিম উদ্দিন, উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. আজিজুল ইসলাম খোকন, ফায়ার সার্ভিস কর্মকর্তা সৈয়দ ফারুক হোসেন, আওয়াম লীগ নেতা হানিফ আহমদ, যুবলীগ নেতা সুমন আহমদ, ইউপি সদস্য হুমায়ুন কবির খান, আব্দুল হালিম, মনসুর মিয়া, ছাত্রলীগ নেতা মাহবুবুর রহমান সবুজ সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

মতবিনিময় সভায় বক্তারা উপজেলার বিভিন্ন বিষয় তুলে ধরেন উপজেলার প্রাকৃতিক ভাবে পর্যটন খ্যাত এবং বাংলাদেশের মধ্যে বৃহৎ লাল শাপলার রাজ্য খ্যাত সিলেটের জৈন্তাপুর উপজেলার ডিবির হাওর বিলটি লীজ প্রথা বাতিল করা এবং শ্রেণি পরিবর্তন করে ব্যক্তির নামে বিলের জমি বন্দোবস্ত নেওয়ার কার্যক্রম গ্রহণ করছে তা বাতিল করে পর্যটন কেন্দ্র ঘোষণার দাবী জানান।

সরকারের বিধি মোতাবেক শ্রীপুর পাথর কোয়ারীর লীজ মেয়াদ উত্তীর্ণ হলেও মামলা জটিলতা দেখিয়ে পূর্বের লেসি রয়েলেটি আদায় করে যাচ্ছে তার সুস্পষ্ট ব্যাখ্যা জানতে চায় উপজেলা বাসী। সারী নদী হতে লীজ বাতিল হলেও শ্রমজীবী লোকজন বালু আহরণ করছে ফলে সরকার রাজস্ব হারাচ্ছে তাই সারী নদী হতে বালু আহরণের সুযোগ করে দেওয়ার দাবী জানান।

এছাড়াও জৈন্তাপুর উপজেলার প্রত্নতাত্ত্বিক নিদর্শন গুলো সংরক্ষণ করার দাবী তুলে ধরেন। উপজেলা প্রায় ১০হাজার প্রতিবন্ধী রয়েছে তাদের মেধা বিকাশের জন্য একটি প্রতিবন্ধী স্কুল প্রতিষ্ঠার উদ্যোগ নেওয়ার কথা বলেন। সারাদেশে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ হলেও জৈন্তাপুর উপজেলায় ভূমি জটিলতা দেখিয়ে এখন পর্যন্ত কমপ্লেক্সটি দৃশ্যমান হয়নি, দ্রুত বাস্তবায়নের জন্য দাবী জানান। উৎসব মুখর পরিবেশে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করার দাবী উপস্থাপন করেন। বিশুদ্ধ খাবার পানির সুব্যবস্থার জন্য প্রকল্প বাস্তবায়ন করতে জেলা প্রশাসকের সহযোগিতা কামনা করেন।

আপনার মন্তব্য

আলোচিত