বড়লেখা প্রতিনিধি

১৪ নভেম্বর, ২০১৮ ১৭:০২

বড়লেখায় বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত

‘ডায়াবেটিস প্রতিটি পরিবারের উদ্বেগ’ এই প্রতিপাদ্যে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে মৌলভীবাজারের বড়লেখায় বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল র‌্যালী, আলোচনা সভা, বিনা মূল্যে ডায়াবেটিস পরীক্ষা ও চিকিৎসাসেবা। বড়লেখা ডায়াবেটিস সেন্টার এ অনুষ্ঠানের আয়োজন করে।

বুধবার (১৪ নভেম্বর) দিবসটি পালন উপলক্ষে সকালে বড়লেখা ডায়াবেটিস সেন্টার থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে ডায়াবেটিস সেন্টারে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে বড়লেখা ডায়াবেটিস সেন্টারের প্রতিষ্ঠাতা ডা. মোহাম্মদ বদরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বড়লেখা সরকারি কলেজের অধ্যক্ষ অরুণ কুমার চক্রবর্তী।

সভায় ডা. জসীম আহমদের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন ডা. মার্জিয়া রহমান চৌধুরী, ওষুধ কোম্পানির প্রতিনিধি কবির আহমদ, মো. মোবারক হোসেন, আব্দুর রাজ্জাক, মো. আব্দুল করিম, মোস্তাফিজুর রহমান, এনায়েত হোসেন, ডায়াবেটিস সেন্টারের ব্যবস্থাপক তাজুল ইসলাম, সমাজসেবক আলা উদ্দিন, জাকিরুল ইসলাম, ব্যবসায়ী জুনেদ আহমদ, জাহিদ হোসেন, শাহাদত হোসেন, দিপু দাস, জিয়াব আহমদ প্রমুখ। সভা শেষে বিনামূল্যে ১০০ জনের ডায়াবেটিস পরীক্ষা ও চিকিৎসা দেওয়া হয়।   

আপনার মন্তব্য

আলোচিত