নিজস্ব প্রতিবেদক

১৯ জানুয়ারি, ২০১৫ ০৯:৩১

সিলেট-ভোলাগঞ্জ সড়ক সংস্কারের দাবিতে এবার রাস্তায় নামল মানুষ

রোববার সিলেট-ভোলাগঞ্জ সড়কের ২০টি স্পটে একই সময়ে স্মরণকালের বৃহত্তম মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে

সিলেট-ভোলাগঞ্জ সড়ককে বলা হচ্ছে সিলেট তথা বাংলাদেশের সবচেয়ে ভয়ংকর সড়ক। সংস্কারের অভাবে চলাচলের অনুপযুক্ত এই সড়ক মেরামতের জন্য দীর্ঘদিন থেকে মানুষ দাবি জানিয়ে আসলেও এখন কার্যকর পদক্ষেপ নেয়া হচ্ছে না । সড়কপথ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের পরিদর্শন করে সংস্কারের আশ্বাস দিলেও সেটা আশ্বাসেই রয়ে গেছে  ।

এই অবস্থায়  সিলেট-ভোলাগঞ্জ-দয়ারবাজার সড়ক সংস্কারের দাবিতে দুই মাস ব্যাপী কর্মসূচীর অংশ হিসাবে রোববার সিলেট-ভোলাগঞ্জ সড়কের ২০টি স্পটে একই সময়ে স্মরণকালের বৃহত্তম মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সকাল ১১টায় সিলেট আম্বরখানা থেকে ভোলাগঞ্জ-ভাটরাই পর্যন্ত হাজার হাজার মানুষের স্বত:স্ফূর্ত উপস্থিতিতে মানববন্ধন কর্মসূচী পালিত হয়। মানববন্ধন কর্মসূচী চলাকালে স্বেচ্ছায় প্রণোদিত হয়ে চালকরা যান চলাচল বন্ধ রাখে। মানববন্ধনে অংশগ্রহণকারী সাধারণ মানুষের মাঝে প্রাণোচ্ছাস লক্ষ্যে করা গেছে। জনগণের একদফা একদাবি সিলেট-ভোলাগঞ্জ সড়ক অবিলম্বে সংস্কার চাই।

মানববন্ধনের বিভিন্ন স্পটে বক্তারা বলেন, ফেব্রুয়ারী মাসের মধ্যে রাস্তার কাজ শুরু না হলে কোম্পানীগঞ্জ থেকে দুর্বার গণআন্দোলন গড়ে তোলা হবে।

পাথর পরিহবহন বন্ধসহ কোম্পানীগঞ্জকে অচল করে দেওয়ার হুশিয়ারী উচ্চারণ করা হয়।  আম্বরখানা পয়েন্টে মানববন্ধনে বক্তব্য রাখেন সিলেট-ভোলাগঞ্জ-দয়ারবাজার সড়ক সংস্কার আন্দোলনের আহবায়ক ও কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নাসরিন জাহান ফাতেমা, লেফটেন্যান্ট কর্নেল (অব:) অধ্যক্ষ আতাউর রহমান পীর, ক্যাপ্টেন (অব:) পরিক্ষিত সিংহ, বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব কলমদর আলী, সাইফুল ইসলাম, ফয়জুল হক, ভোলাগঞ্জ চুনা পাথর আমদানী কারক সমিতির সাধারন সম্পাদক মুজিবুর রহমান মিন্টু, গোয়াইনঘাট উন্নয়ন ফোরামের চেয়ারম্যান আনোয়ার হোসাইন, অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন আম্বরখানা শাখার সভাপতি আব্দুল মন্নান, সাধারণ সম্পাদক চুনু মিয়া,   সাংগঠনিক সম্পাদক তাজ উদ্দিন, সাবেক সভাপতি নিয়াজ উল্লাহ, শ্রমিক নেতা তেরা মিয়া মেম্বার, আবুল খান, কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আবুল হোসেন, যুগ্ম সম্পাদক আবিদুর রহমান, কোষাধ্যক্ষ দিলোয়ার হোসেন, আম্বরখানা ব্যবসায়ী সমিতির নেতা গুলজার আহমদ, আওয়ামীলীগ নেতা রঞ্জিত দেবনাথ ময়না, কোম্পানীগঞ্চ ছাত্র পরিষদের সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক উমর ফারুক, আমিরুল হক, রূপক চন্দ্র দাস, কাজী জসিম উদ্দিন, সাহাব উদ্দিন, তোফায়েল আহমদ, রাসেল মাহমুদ, রোটারিয়ান আব্দুল করিম প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত