মঙ্গলবার, , ১৮ ডিসেম্বর ২০১৮ ইং

নিজস্ব প্রতিবেদক

১৫ নভেম্বর, ২০১৮ ১৪:২১

শিক্ষামন্ত্রীর আসনে শমসের মবিন!

বিয়ানীবাজার ও গোলাপগঞ্জ উপজেলা নিয়ে গঠিত সিলেট-৬ আসনে এবার মহাজোটের প্রার্থী হতে যাচ্ছেন সদ্য বিকল্পধারায় যোগ দেওয়া সাবেক বিএনপি নেতা শমসের মবিন চৌধুরী।

এ আসনে আওয়ামী লীগের প্রার্থী তালিকায় বর্তমান সংসদ সদস্য ও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের নাম থাকলেও বিকল্পধারা আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের সাথে যোগ দেয়ার সম্ভাবনা থেকে এ আসনটি শমসের মবিনকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেয়া হচ্ছে বলে গুঞ্জন রয়েছে।

১৯৯৬ সালের নির্বাচনে নুরুল ইসলাম নাহিদ এ আসনে বিজয় লাভ করেন। পরে আবারো ২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নুরুল ইসলাম নাহিদ এ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়ে শিক্ষামন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। ২০১৪ সালের নির্বাচনেও তিনি পুনরায় নির্বাচিত হন।

কিন্তু এ সময়ে এ আসনের সংসদ সদস্য হিসেবে বিতর্কিতও হন নাহিদ। আর এ আসনে এবার মনোনয়ন চান আওয়ামী লীগের আরও ১২ নেতা। ফলে ভোটের লড়াইয়ে নামার আগে দলের মনোনয়ন প্রত্যাশীদের সাথে লড়াইয়ে নামতে হয়েছে নাহিদকে।

এ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও এ আসনের বর্তমান সংসদ সদস্য শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ছাড়াও মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন কানাডা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি সরওয়ার হোসেন, সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন, ফ্রান্স আওয়ামী লীগের উপদেষ্টা চৌধুরী সালেহ আহমদ, লন্ডন ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও লন্ডন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আফছার খাঁন সাদেক, বাংলাদেশ যুব-মহিলা লীগের সহ-সভাপতি ও ঢাকা উত্তর সিটির প্যানেল মেয়র ডেইজী সরওয়ার, নিউ জাস্ট স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ভিপি সফিক উদ্দিন, গোলাপগঞ্জ উপজেলা কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য ও বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, বিয়ানীবাজার উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আবুল কাশেম পল্লব, সিলেট জেলা যুবলীগের সাবেক সিনিয়র সদস্য অ্যাডভোকেট রুহুল আনাম মিন্টু, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার সামসুল ইসলাম বাচ্চু, গোলাপগঞ্জ পৌরসভার সাবেক মেয়র ও উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক জাকারিয়া আহমদ পাপলু, উপজেলা তাঁতীলীগের আহবায়ক হেলাল আহমদ চৌধুরী।

আপনার মন্তব্য

আলোচিত