মঙ্গলবার, , ১৮ ডিসেম্বর ২০১৮ ইং

সিলেটটুডে ডেস্ক

১৫ নভেম্বর, ২০১৮ ২১:১৪

জকিগঞ্জে আনসার ও ভিডিপির সমাবেশ অনুষ্ঠিত

সিলেটের জকিগঞ্জে আনসার ও ভিডিপির সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৫ নভেম্বর) দুপুরে জকিগঞ্জ উপজেলা আনসার ও ভিডিপি’র কার্যালয়ের হল রুমে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আনসার-ভিডিপি’র সিলেট বিভাগীয় রেঞ্জ পরিচালক সারোয়ার জাহান চৌধুরী।

এসময় তিনি বলেন, আনসার-ভিডিপি দেশের একটি প্রশিক্ষণ ভিত্তিক সংগঠন। প্রশিক্ষণ লব্ধ জ্ঞানকে কাজে লাগিয়ে আত্ম কর্মসংস্থানে আনসার-ভিডিপি’র সদস্যদের স্বাবলম্বী হতে হবে। যাতে করে এ সংগঠনে সদস্যগণ দেশ সেবার পাশাপাশি সমাজের উন্নয়ন কর্মকাণ্ডে নিজে আত্মনিয়োগ করতে পারে। ব্যক্তিগত পর্যায়ে লাভজনক প্রকল্প হিসেবে ক্ষুদ্র ক্ষুদ্র কুটির শিল্প স্থাপন, গবাদি পশু পালন, হাঁস-মুরগীর খামার, মৎস্য চাষ, কৃষি কাজ ইত্যাদি কাজ করার মাধ্যমে নিজের কর্মসংস্থানের পাশাপাশি অন্যের কর্মসংস্থান সৃষ্টি হবে। ফলে দেশের অর্থনীতি শক্তিশালী হবে।  

আনসার-ভিডিপি’র সিলেট জেলা কমান্ড্যান্ট ফখরুল আলমের সভাপতিত্বে সমাবেশে আনসার-ভিডিপি’র বার্ষিক উন্নয়নমূলক কাজের উপর স্বাগত বক্তব্য রাখেন উপজেলা আনসার-ভিডিপি ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. তাহের মিয়া। প্রতিবেদন পেশ করেন ইউনিয়ন পর্যায়ের দলনেতা নির্মল কুমার বর্মণ। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন উপজেলা প্রশিক্ষিকা ফাতেমা বেগম।

সমাবেশে প্রধান অতিথি সংগঠনে কৃতিপূর্ণ কাজের জন্য উপস্থিত ২৮ জন আনসার-ভিডিপি সদস্য-সদস্যাদের মধ্যে ২টি বাই সাইকেল সহ বিভিন্ন পুরস্কার প্রদান করেন।

সভাপতি বক্তব্যে জেলা কমান্ড্যান্ট ফখরুল আলম বলেন, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণে সহায়তা করার মাধ্যমে অবাধ-সুষ্ঠু নির্বাচনের স্বার্থে আইন-শৃঙ্খলা করে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। নিজেকে স্বাবলম্বী করা সম্ভব।

তিনি জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক নিয়ন্ত্রণ, বাল্যবিবাহ, যৌতুক, নারী ও শিশু নির্যাতন রোধে আনসার-ভিডিপি সদস্যগণকে অগ্রণী ভূমিকা পালনের আহবান জানান।

আপনার মন্তব্য

আলোচিত