সোমবার, , ১০ ডিসেম্বর ২০১৮ ইং

ছাতক প্রতিনিধি

০৬ ডিসেম্বর, ২০১৮ ২২:১০

ছাতক সফরে চীনের রাষ্ট্রদূত

সুনামগঞ্জের ছাতক সরকারি বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয় ও গণেশপুর খেয়াঘাট পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ঝাং জু। বুধবার (৫ ডিসেম্বর) দুপুরে তিনি ছাতক সরকারি বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয় ও গণেশপুর খেয়াঘাট পরিদর্শন করেন। এর আগে বিদ্যালয়ের শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান, সুনামগঞ্জ সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক শামীম আহমদ চৌধুরী, ছাতক উপজেলা পরিষদ চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল, উপজেলা নির্বাহী অফিসার বেগম আবেদা আফসারীসহ জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাগণ।

পরিদর্শনকালে চীনের রাষ্ট্রদূত ঝাং জু বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ প্রদান করেন ও শিক্ষার্থীদের চীন সফরের জন্য আহবান জানান। রাষ্ট্রদূত শ্রেণীকক্ষ পরিদর্শন করেন ও ছাতকে চীনের পক্ষ থেকে বিনিয়োগ করার উপযুক্ত স্থান বলে মন্তব্য করেন ।

তিনি বলেন চীনের ভালো প্রতিবেশী, ভালো বন্ধু ও ভালো অংশীদার বাংলাদেশ। দুই দেশের এ সম্পর্ককে অন্য উচ্চতায় নিয়ে যেতে চায় চীন। উভয় দেশের সম্পর্ক এখন এক ঐতিহাসিক টার্নিং পয়েন্টে এসে দাঁড়িয়েছে। এ সময় হাতে হাত রেখে আঞ্চলিক ও আন্তর্জাতিক ইস্যুতে পারস্পরিক স্বার্থরক্ষায় একযোগে কাজ করবে দুই দেশ।

আপনার মন্তব্য

আলোচিত