সোমবার, , ১০ ডিসেম্বর ২০১৮ ইং

নিজস্ব প্রতিবেদক

০৬ ডিসেম্বর, ২০১৮ ২৩:১৯

মোগলাবাজার ইউপি চেয়ারম্যান সাইস্তার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব পাস

সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার ৮নং মোগলাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ফখরুল ইসলাম সাইস্তার বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাবের পক্ষে-বিপক্ষে ভোট অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এই ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। পরিষদের ১৩ জন সদস্য প্রত্যক্ষ ভোটের মধ্যে অনাস্থা প্রস্তাবের পক্ষে ভোট প্রদান করেন পরিষদের ৯জন সদস্য। অনাস্থা প্রস্তাবের বিপক্ষে ভোট প্রদান করেন ৪ জন সদস্য। সিলেটটুডে টুয়েন্টিফোর ডটকমকে বিষয়টি নিশ্চিত করেছেন এই ইউনিয়ন পরিষদের সদস্য সেলিম আহমদ।  

তিনি জানান, অনাস্থা প্রস্তাবের পক্ষে-বিপক্ষের এই নির্বাচনে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) প্রতিনিধি হিসেবে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন দক্ষিণ সুরমা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সত্যব্রত রায় ও বিষয়টির তদন্ত কর্মকর্তা উপজেলা প্রকৌশলী আফসর আহমদ।

ভোট গ্রহণের আগে ইউনিয়ন পরিষদ মিলনায়তনে উভয় পক্ষকে নিয়ে সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়। সমঝোতা বৈঠকে উভয় পক্ষের মধ্যে আপোষ-মীমাংসা না হওয়ায় বিষয়টি ভোটাভোটিতে গড়ায়। মো. ফখরুল ইসলাম সাইস্তার চেয়ারম্যান পদটি এখন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের চিঠির উপর নির্ভর করছে।
 
দুর্নীতি, স্বজনপ্রীতি, স্বেচ্ছাচারিতা সহ বিভিন্ন অভিযোগ এনে ২৪ সেপ্টেম্বর এক জরুরী সভায় অনাস্থা প্রস্তাব গ্রহণ করে ইউনিয়ন পরিষদ। প্যানেল চেয়ারম্যান শামীম আহমদের সভাপতিত্বে ইউপি মিলনায়তনে ৯জন সদস্যের উপস্থিতিতে আয়োজিত এক জরুরী এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। গত ২৬ সেপ্টেম্বর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে এই অনাস্থা প্রস্তাবটি দাখিল করা হয়। এতে উল্লেখ করা হয়, অনাস্থা প্রস্তাবটি কার্যকর করে চেয়ারম্যান মো. ফখরুল ইসলাম সাইস্তাকে অপসারণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য। 

আপনার মন্তব্য

আলোচিত